রাজ্যে কলেজ হোস্টেলে ওয়ার্ডেন নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করতে পারবেন

author-image
Harmeet
New Update
রাজ্যে কলেজ হোস্টেলে ওয়ার্ডেন নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করতে পারবেন

​নিজস্ব সংবাদদাতাঃ মাধ্যমিক পাশে রাজ্যের স্বাস্থ্য দপ্তরে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে। নিয়োগ করবে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর। গোটা রাজ্য জুড়ে বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের ছাত্রীদের হোস্টেলে ওয়ার্ডেন পদে কর্মী নিয়োগ করা হবে। অন্তত মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন পশ্চিমবঙ্গের যেকোন জেলার প্রার্থীরা। উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে।

 সূত্রের খবর, পুজোর আগেই এই ওয়ার্ডেন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে West Bengal Health Recruitment Board (WBHRB). পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের সেক্রেটারি না থাকায় বহু নতুন নিয়োগের পরিকল্পনা থাকা সত্ত্বেও নিয়োগ করতে পারছিল না স্বাস্থ্য দপ্তর। পাশাপাশি করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে নিয়োগ করতে পারেনি বোর্ড। তবে এবার করোনা বিধি মেনে নিয়োগ করা হবে।

 হোস্টেল ওয়ার্ডেন নিয়োগ করা হবে ১৬৫ টি শূন্যপদে। দপ্তর সূত্রে খবর, এই নিয়োগের জন্য রাজ্য জুড়ে কয়েক লক্ষ আবেদন জমা পড়তে পারে। পুজোর আগে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে কয়েক মাসের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে চাইছে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড।

 কেবল হোস্টেল ওয়ার্ডেন নয়, রাজ্যের স্বাস্থ্য দপ্তরে ৬১১৪ শূন্যপদে নার্স, ১৯ শূন্যপদে ডেন্টাল টেকনিশিয়ান, ৪৪ শূন্যপদে ফুড সেফটি অফিসার এবং ৫ জন সায়েন্টিফিক অফিসার নিয়োগ করা হবে। প্রতিটি নিয়োগের বিজ্ঞপ্তি পুজোর আগে প্রকাশিত হবার সম্ভাবনা রয়েছে।