বাড়িতেই চুলের ডিপ কন্ডিশনিং করুন খুব সহজেই

author-image
Harmeet
New Update
বাড়িতেই চুলের ডিপ কন্ডিশনিং করুন খুব সহজেই

নিজস্ব সংবাদদাতাঃ  আপনি বাড়িতে চুলের ডিপ কন্ডিশন করে নিতে পারেন। তার জন্য আপনার কয়েকটি ঘরোয়া উপাদানের প্রয়োজন। এইসব উপাদান পেয়ে যাবেন আপনার হাতের কাছেই। আসুন জেনে নেওয়া যাক চুলের ডিপ কন্ডিশনিং-এর বিভিন্ন উপায়।



রেশমের মতো নরম আর মসৃণ চুলের জন্য বাড়িতেই করে নিন ডিপ কন্ডিশনিং - deep  condition your hair at home comfort with kitchen items | ফেমিনা বাংলা





গরম তেল দিয়ে মাসাজ করুনঃ হট অয়েল থেরাপির থেকে ভাল ও সহজ ডিপ কন্ডিশনিং পদ্ধতি আর কিছু নেই। একাধিক উপাদান দিয়ে প্যাক মাখারও কোনও প্রয়োজন নেই। শুধু বাড়ি বসেই গরম তেল স্ক্যাল্পে মেখে নিতে হবে। নারকেল তেল নিন। তার সঙ্গে আপনার পছন্দমতো কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। হালকা গরম করে নিন তেল। আপনার চুলকে কয়েকভাগে প্রথমে ভাগ করে নিন। গরম তেল স্ক্যাল্পে ভাল ভাবে মাসাজ করুন। 















অ্যালোভেরাঃ অনেকের বাড়িতেই অ্যালোভেরা গাছ থাকে। সেই গাছের পাতা কেটে নিন। ব্যবহারের আগে অবশ্যই জলে ভিজিয়ে রাখবেন। তারপর সেই পাতা থেকে জেল বের করে নিন। চামচ দিয়ে ভাল করে ঘেঁটে নিন। এছাড়াও বাজার চলতি অ্যালোভেরা জেল পাওয়া যায়। সেটাও আপনি কিনে লাগাতে পারেন। শ্যাম্পু করার পর কন্ডিশনার লাগাবেন না।





Aloe vera: 8 health benefits











টক দইঃ চুলের ডিপ কন্ডিশনিং -এ টক দইয়ের কোনও জুড়ি নেই। টক দইয়ের ল্যাকটিক অ্যাসিড স্ক্যাল্প এক্সফোলিয়েট করে। জমে থাকা সমস্ত ময়লা বের করে দেয়। একইসঙ্গে চুলকে কোমল ও মসৃণ করে তোলে। যাঁদের স্ক্যাল্প একটু তৈলাক্ত, তাঁরা ডিপ কন্ডিশনিংয়ের জন্য অবশ্যই টক দই বেছে নিতে পারেন। চুল থাকবে জেল্লাদার, খুশকির সমস্যাও থাকবে না।