স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৎপর প্রধানমন্ত্রী

author-image
Harmeet
New Update
স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৎপর প্রধানমন্ত্রী

হাবিবুর রহমান, ঢাকাঃ স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শনিবার সকালে আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীত ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে গান পরিবেশন করা হয়। এরপর একে একে চলছে গান, দলীয় নৃত্য। কানায় কানায় পূর্ণ হয়ে যায় আওয়ামী লীগের সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যান। 











সারা বাংলাদেশ থেকে সম্মেলনস্থলে ছোট ছোট মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও কালিমন্দির গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিরা। তাদের গায়ে ছিলো লাল-সবুজ টিশার্ট আর মাথায় সাদা ক্যাপ। এ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। দলটির হাজার হাজার নেতাকর্মীকে শৃঙ্খলার মধ্যে রাখতে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা নিশ্চিতে এ ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।



বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দেশের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ করতে প্রস্তুত রয়েছেন। জীবন থাকতে তিনি বাংলাদেশের মানুষের এতটুকু স্বার্থ নষ্ট হতে দিবেন না। যুদ্ধের ভয়াবহতা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতৃত্বের প্রতি যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন। এসময় স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় নেতাকর্মীদের সামনে সে প্রক্রিয়াও তুলে ধরেন।  ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা সপরিবারে নিহত হওয়া এবং পরবর্তী কয়েক বছর নির্বাসিত জীবন ও বাংলাদেশে ফিরে আসার কথা স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের মুখে হাসি ফোটাতে বাংলাদেশে ফিরে আসি। জাতির পিতা শেখ মজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা দিয়ে গেছেন। বাংলাদেশের স্বাধীনতা যেন ব্যর্থ না হয়, এর সুফল যেন মানুষ পায়। এ একটাই আমার জীবনের লক্ষ্য।