দীপাবলির আগে ঘরের এই বাস্তুদোষ কাটিয়ে ফেলুন, তাহলেই মিলবে শুভ ফল

author-image
Harmeet
New Update
দীপাবলির আগে ঘরের এই বাস্তুদোষ কাটিয়ে ফেলুন, তাহলেই মিলবে শুভ ফল

নিজস্ব সংবাদদাতাঃ দীপাবলি পালিত হতে চলেছে এই বছর ২৪ অক্টোবর সোমবার। প্রতি বছর কার্তিক মাসের অমাবস্যায় পালিত হবে কালীপুজো ও দীপাবলি। বাঙালিরা এদিন কালীপুজো করলেও দেশের অন্যান্য অংশ মেতে ওঠে দীপাবলির উত্‍সবে। আলোর উত্‍সব সুখ ও সমৃদ্ধির প্রতীক। এদিন লক্ষ্মীপুজোও করা হয়ে থাকে। তাই দীপাবলি সঠিক ভাবে পালন করলে মা কালী ও মা লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা সম্ভব। তবে তার আগে নিজের ঘরে পজিটিভ এনার্জির বাতাবরণ তৈরি করা জরুরি। জেনে নিন দীপাবলি আসার আগে ঘরের কোন কোন বাস্তুদোষ কাটিয়ে ফেললে শুভ ফল লাভ করা সম্ভব।

ভাঙা আয়না ফেলে দিনঃ ঘরের ভেতর ভাঙা আয়না জমিয়ে রেখেছেন? দীপাবলির আগে তা অবশ্যই বাড়ির বাইরে ফেলে দেবেন। মনে রাখবেন ভাঙা আয়নায় মুখ দেখা বা তা ঘরের ভেতর জমিয়ে রাখা অত্যন্ত অশুভ। ঘরে ভাঙা আয়না থাকলে তা থেকে নানা রকমের বাস্তু সমস্যা দেখা দিতে পারে। কারণ ভাঙা আয়না অশুভ শক্তি নিয়ে আসে। এর ফলে পরিবারের সদস্যদের মধ্যে টেনশন ও মানসিক চাপ বাড়ে।

ভাঙা খাটঃ বাড়িতে কোনও ভাঙা খাট থাকলে তা এখনই বের করে দিন। দীপাবলির আগে ঘর থেকে যেন ওই ভাঙা খাট সরিয়ে দেওয়া হয়। কারণ ঘরে ভাঙা খাট থাকলে, সেটি ব্যবহার না হলেও তা অশুভ শক্তি প্রবাহিত করে। ভাঙা খাট ঘরে থাকলে তার কারণে দাম্পত্য সম্পর্কে সমস্যা দেখা দিতে পারে।

ভাঙা মূর্তিঃ পুজোর ঘরে ভুলেও ঠাকুরের কোনও ভাঙা মূর্তি রাখবেন না। বাস্তুশাস্ত্র অনুসারে এটি অত্যন্ত অশুভ। দীপাবলির আগেই এটি বাড়ি থেকে সরিয়ে ফেলুন। তবে ভাঙা মূর্তি যেখানে সেখানে ফেলবেন না, এটি জলে ভাসিয়ে দিন। দীপাবলির আগে নিজের ঠাকুরের ঘর ও ঠাকুরের আসন ভালো করে পরিষ্কার করুন। মনে রাখবেন ঘরে ভাঙা মূর্তি রাখলে তা দুর্ভাগ্য নিয়ে আসে।