" ভুবনে " মুক্তির স্বাদ দিতে উদ্যত মাস্টারদা স্মৃতি সংঘ

author-image
Harmeet
New Update
" ভুবনে " মুক্তির স্বাদ দিতে উদ্যত মাস্টারদা স্মৃতি সংঘ

নিজস্ব সংবাদদাতা- পুজোর গন্ধ এখন আকাশে বাতাসে ছড়িয়ে রয়েছে। মানুষের মনেও নতুন আশা, নতুন উচ্ছ্বাস। ' মা' আসছেন। এই আশায় মানুষ বুক বাধে। সারা বছরের ক্লান্তি, দুঃখ, হতাশা সব 'মা'-য়ের কাছে জানিয়ে তার থেকে মুক্তির আশায় থাকে মানুষ। এর সাথে অবশ্যই জুড়ে আছে ধনাত্মক উৎসাহ। প্যান্ডেলে প্যান্ডেলে তাই নামে মানুষের ঢল।





তবে আবহাওয়া অফিস জানিয়েছে পুজোতে ভারী থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই পুজো উদ্যোক্তারা তাদের প্যান্ডেলকে বৃষ্টি থেকে বাঁচাতে উদ্যত হয়েছে। আর এই উদ্যোগে বাদ যায়নি মাস্টারদা স্মৃতি সংঘ। তাদের এবারের থিম " ভুবনে "। তাই মানুষ যাতে ভুবনের খোলা মঞ্চে মুক্তির শ্বাস নিতে পারে, সেজন্য তাদের পুজো মন্ডপ রয়েছে মুক্ত। 





তবে বৃষ্টির জন্য আশেপাশের বাড়িঘরেও ব্যবস্থা করা হয়েছে, যাতে দর্শনার্থীরা সেখানে দরকারে আশ্রয় পেতে পারে। তাছাড়া করোনার আবহের জন্য মূল মন্ডপকে একটু খোলামেলা করা হয়েছে। তবে দেবীমূর্তির স্থানকে ঘেরা হয়েছে। 





এই পুজো মন্ডপটিতে অধিক জায়গা থাকায়, সেখানে একসাথে ১০০ জন দর্শনার্থীও অনায়াসে প্রবেশ করতে পারবে। এই মন্ডপটি ২৯ শে সেপ্টেম্বর অর্থাৎ চতুর্থীর দিন উদ্বোধন হবে। কিন্তু জনসাধারণের জন্য তা এখনই খুলে দেওয়া হয়েছে।