ডেঙ্গু নিয়ে সরব পূজো কমিটির সদস্যরা

author-image
Harmeet
New Update
ডেঙ্গু নিয়ে সরব  পূজো কমিটির সদস্যরা

মানালী দত্ত পাত্র, বহরমপুরঃ  বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গা পূজো। এই পূজো উপলক্ষে সাধারন মানুষের নানা আশা থাকে। পূজোয় কোথায় ঘুরবে কোন মন্ডপে আগে যাবে, নিজেদের পাড়ার পূজোয় কিকি আয়োজনে সামিল হবে এমন নানান পরিকল্পনা করে থাকে।

 



কিন্তু সে পূজোর আগে যদি অসুস্থ হয়ে পড়ে তাহলে আনন্দের রেশ আর থাকে না। বহরমপুর পৌরসভা ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তথ্য প্রায় ৭০ জনের কাছাকাছি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছেন৷ 







উল্লেখ্য ১৩ নং ওয়ার্ডে ডেঙ্গুর প্রকোপ সব চেয়ে বেশী। এই ওয়ার্ডের একদিকে যেমন বহুতল রয়েছে অন্যদিকে রয়েছে স্লাম এলাকা। নিত্যদিন হালকা ভারী বৃষ্টিপাত হচ্ছে জমছে জল, বাড়ছে মশার উপদ্রব। সে কারণে বহরমপুরের ১৩ নং ওয়ার্ডের নিউ আমাদের দল পূজো কমিটির পক্ষ থেকে সমস্ত সদস্যরা ওয়ার্ডের একাংশে ব্লিচিং, চুন ও তার সাথে কেমিক্যাল মিশিয়ে ড্রেনে ও জল জমার সম্ভবনামূলক জায়গাগুলোতে ছড়ালেন। কমিটির সম্পাদক মিঠুন দাস জানান, গ্যামাক্সিন, ব্লিচিং, চুন সঙ্গে মশা মারার কেমিক্যাল মিশিয়ে ছিটিয়ে দেওয়া হয়। অপর এক সদস্য সুকদেব দত্ত জানান, পাড়াতে এই কয়েকদিনে ৪ টি পরিবার ডেঙ্গু তে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আর কেউ যাতে পূজোর আগে না আক্রান্ত হয় তার জন্য এমন প্রয়াস। নিউ আমাদের দল পূজো কমিটির এবারে ৭৫ তম বর্ষে বিশেষ থিম মাহেশমতীর আদলে দেবী প্রতিমা। পৌরসভার কনজারভেন্সী সেলের চেয়ারম্যান জয়ন্ত প্রামাণিক জানান, দেড় মাস ধরে ডেঙ্গু সচেতনতার কাজ শুরু হয়েছে। সময় বিশেষে পৌরসভার পক্ষ থেকে কেমিক্যাল ছড়ানো হবে সমস্ত ওয়ার্ডগুলিতে।