পাঁচ দফা দাবি বিডিও অফিসে ডেপুটেশন প্রদান

author-image
Harmeet
New Update
পাঁচ দফা দাবি বিডিও অফিসে ডেপুটেশন প্রদান

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রামঃ মঙ্গলবার পাঁচ দফা দাবি নিয়ে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের বিডিও অফিসে ডেপুটেশন প্রদান করলেন আদিবাসী সেঙ্গেল অভিযান সাঁকরাইল ব্লক কমিটির সদস্যরা। এদিন আদিবাসী সেঙ্গেল অভিযানের সদস্যরা আসাম ও আন্দামানের আদিবাসী জনগোষ্ঠীকে এসটি সূচিতে সামিল করার দাবি জানানো হয়েছে। এছাড়াও বিভিন্ন দাবি নিয়ে সাঁকরাইল ব্লক অফিসে ডেপুটেশন প্রদান করা হয়। উপস্থিত ছিলেন আদিবাসী সেঙ্গেল অভিযান সাঁকরাইল ব্লক কমিটির সভাপতি লক্ষীরাম মুর্মু সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।



ওই সংগঠনের সাঁকরাইল ব্লক কমিটির সভাপতি লক্ষীরাম মুর্মু বলেন, আদিবাসীদের সারণা ধর্ম কোডকে মান্যতা দিয়ে জনগণনায় শামিল করতে হবে। আদিবাসী স্ব শাসন ব্যবস্থা চালু করতে হবে । আদিবাসীদের উন্নয়নে কাজ করতে হবে, আদিবাসীদের বঞ্চনা করা চলবে না।

 শুধু সাঁকরাইল ব্লক নয়, ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম, গোপীবল্লভপুর ১, গোপীবল্লভপুর ২, ঝাড়গ্রাম ব্লক সহ বিভিন্ন এলাকায় ওই সংগঠনের পক্ষ থেকে মঙ্গলবার তাদের পাঁচ দফা দাবি নিয়ে মিছিল করে ডেপুটেশন কর্মসূচি পালন করা হয়। ওই সংগঠনের পক্ষ থেকে আরো জানানো হয় যে তাদের দাবিদাওয়াগুলি রূপায়ন করতে হবে, তা না হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলন সংগঠিত করা হবে।