গরু চুরির ঘটনায় গ্রেফতার ৬

author-image
Harmeet
New Update
গরু চুরির ঘটনায় গ্রেফতার ৬

দিগ্বিজয় মাহালী, মেদিনীপুরঃ গত মাসখানেক ধরেই বাঁকুড়া জেলায় গরু চুরির ঘটনা ঘটতে থাকে। বাঁকুড়া, ছাতনা এবং কতুলপুর থানা এলাকা থেকে ক্রমাগত গরু চুরির অভিযোগ উঠছিল বলে জানা গিয়েছে। অভিযোগগুলির ভিত্তিতে এই থানা তিনটিতে একাধিক মামলা রুজু করা হয়। বিষয়টির গুরুত্ব ও স্পর্শকাতরতা উপলব্ধি করে এই তিনটি থানার ওসি, আইসি এবং অফিসারদের নিয়ে একটি SIT গঠন করা হয়, ডিএসপি ডিএনটির নেতৃত্বে। 

তদন্তে নামার পর মাত্র দশদিনের মধ্যেই সোর্স ইনফরমেশন ও আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে অভিযুক্তদের গতিবিধির উপর নজর রাখা হচ্ছিল। তদন্তে এ-ও জানা যায় যে দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুর থানা নিবাসী দুষ্কৃতিরা মূলত রাত ১২টার পর দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা যেমন বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হুগলীর প্রত্যন্ত গ্রামগুলিতে ৫-৬ জনের দল নিয়ে গিয়ে গরু চুরি করে আবার পরের দিন সকালে নিজেদের ডেরায় ফিরে যেত। 

তবে এবার ওত পেতেই ছিল বাঁকুড়া পুলিশের SIT-এর অফিসাররা। তাই গতকাল যখনই ওই টিম আবার গরু চুরির অপারেশনে বেরোয়, তখন প্ল্যানমাফিক পশ্চিম মেদিনীপুরের ডেবরা থানার অন্তর্গত বালিচকে হাতেনাতে তাদের গ্রেফতার করা হয়। মোট ৬ জন দুষ্কৃতীকে গ্রেফতার করা হয় এবং আজ তাদের আদালতে পেশ করা হবে। তদন্তে এ-ও জানা গিয়েছে যে দুষ্কৃতীরা চুরি করা গরুগুলিকে দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন জায়গায় বিক্রি করে দিত।