ব্যবসা করতে হলে দিতে হবে ১ লক্ষ টাকা! পশ্চিম মেদিনীপুরের বাজারে চাঞ্চল্য

author-image
Harmeet
New Update
ব্যবসা করতে হলে দিতে হবে ১ লক্ষ টাকা! পশ্চিম মেদিনীপুরের বাজারে চাঞ্চল্য
নিজস্ব প্রতিনিধিঃ বাজারে ব্যবসা করতে গেলে দিতে হবে ১ লক্ষ টাকা। চরম সমস্যায় পড়ে থানার দ্বারস্থ মহিলা ব্যবসায়ী। নতুন কোনো ব্যবসায়ীকে বাজারে ব্যবসা করতে দেওয়া হবে না, হুঁশিয়ারি অভিযুক্তদের। পশ্চিম মেদিনীপুর শহরের রাজাবাজারে উঠে এল চাঞ্চল্যকর অভিযোগ।



মুখ্যমন্ত্রী মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে একাধিক প্রকল্পের ঘোষণা করেছেন। নতুন নতুন ব্যবসার দিশা দেখাতে রাজ্য সরকারের উদ্যোগে বিভিন্ন সময় নেওয়া হচ্ছে একাধিক কর্মশালা। দিন আনা দিন খাওয়া পরিবারের অর্থের জোগান দিতে পশ্চিম মেদিনীপুরের রাজাবাজারে মাছ ব্যবসা করার সিদ্ধান্ত নেন এক মহিলা ব্যবসায়ী। বাজারের মাঝে ছোট্ট একটি জায়গায় নিজের উদ্যোগেই দিন দুয়েক আগে মাছ নিয়ে ব্যবসাও শুরু করেন তিনি। অভিযোগ, রাজাবাজারে মাছের ব্যবসা করতে গেলে তাঁর কাছে ১ লক্ষ টাকা চায় বাজার কমিটির লোকজন। ইতিমধ্যেই লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে মেদিনীপুর কোতোয়ালি থানায়। অভিযোগ জানানো হয়েছে মেদিনীপুর পৌরসভা, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে। রাজাবাজারের বাজার কমিটির বিস্ময়কর এই সিদ্ধান্তকে সম্পূর্ণ বেআইনি বলছে মেদিনীপুর পৌরসভা।

মেদিনীপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিপ্লব বসুর দাবি, এমন ঘটনাকে কখনোই সমর্থন করে না দল। ঘটনার অভিযোগ পেয়েছে মেদিনীপুর পৌরসভা। খতিয়ে দেখে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি জানান, এই বাজারটি পৌরসভার জায়গায় অবস্থিত। বাজারে কে ব্যবসা করবে বা কে করবে না তা সিদ্ধান্ত নেওয়ার অধিকার সম্পূর্ণ পৌরসভার। প্রয়োজন পড়লে খতিয়ে দেখে ভেঙে দেওয়া হবে এই বাজার কমিটি। পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যেই মহিলা ব্যবসায়ীর অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।