জল-কাদা বেরিয়ে দুর্গত মানুষের পাশে মানস ভুঁইয়া

author-image
Harmeet
New Update
জল-কাদা বেরিয়ে দুর্গত মানুষের পাশে মানস ভুঁইয়া
নিজস্ব প্রতিনিধিঃ ঝাড়খন্ড রাজ্যের গালুডি জলাধার থেকে সুবর্ণরেখা নদীতে ছাড়া জল দু-কূল ছাপিয়ে প্রবেশ করেছে গ্রামের পর গ্রামে। ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম এলাকার ২৫-৩০ টি গ্রাম ক্ষতিগ্রস্থ হয়েছে অতিরিক্ত ছাড়া জলের ফলে। জলবন্দি হয়ে পড়েছেন একাধিক মানুষ।



বুধবার দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে সব রকমের সাহায্যের আশ্বাস দিলেন রাজ্যের মন্ত্রী ডাক্তার মানস ভুঁইয়া। এদিন ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের মলম গ্রাম পঞ্চায়েত এলাকার নতুনপাড়া গ্রাম, যেটি সুবর্ণরেখা নদীর ধারে অবস্থিত, সেখানে উপস্থিত হয়েছিলেন তিনি। জল কাদা পেরিয়ে সেই গ্রামে যান মন্ত্রী। গ্রামে গিয়ে তিনি গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন এবং পাশে থাকার আশ্বাস দেন। সঙ্গে ছিলেন ঝাড়গ্রামের জেলা শাসক সুনীল আগরওয়াল, পুলিশ সুপার অরিজিৎ সিনহা, বিডিও সহ প্রশাসনের কর্তারা। 


রাজ্যের মন্ত্রী ডাক্তার মানস ভুঁইয়া জানান , রাজ্যের সঙ্গে কোনো আলোচনা না করে , রাজ্য কে না জানিয়ে গালুডি জলাধার থেকে জল ছাড়া হয়েছে। অবিবেচকের মতো কাজ হয়েছে। কেন্দ্র সরকার ও তাদের অধীনস্থ সংস্থাগুলির কাজের ধারাই এরকম বলে অভিযোগ জানিয়েছেন তিনি। বলেন , মুখ্যমন্ত্রী এ বিষয়ে সোচ্চার হয়েছেন। পাশাপাশি মন্ত্রীদের দুর্গত মানুষের কাছে পাঠিয়ে তাঁদের পাশে থাকার বার্তা দিয়েছেন। এসব এলাকার ক্ষয়ক্ষতি রিপোর্ট জেলা শাসক মন্ত্রীর হাতে তুলে দিয়েছেন।