হিংসা ও অগ্নিসংযোগ দমনে কাঁদানে গ্যাস ব্যবহার করবে আরপিএফ

author-image
Harmeet
New Update
হিংসা ও অগ্নিসংযোগ দমনে কাঁদানে গ্যাস ব্যবহার করবে আরপিএফ

নিজস্ব সংবাদদাতাঃ রেল সুরক্ষা বাহিনীর সঙ্গে টিয়ার গ্যাসের কোনও শেল ছিল না! অগ্নিসংযোগকারীরা বেশ কয়েকটি রেলওয়ে কোচে আগুন লাগানোর পরে প্রাথমিকভাবে ঘটনাটি প্রকাশ পেয়েছিল। 

অগ্নিসংযোগকারীদের মামলার তদন্ত করা সিনিয়র আইপিএস অফিসারদের দ্বারা প্রাপ্ত ভিডিও ফুটেজে উল্লেখ করা হয়েছে, অগ্নিপথ আন্দোলনের সময় আন্দোলনকারীরা যখন রেলের সম্পত্তিতে আগুন ধরিয়ে দিয়েছিল, তখন আরপিএফ কর্মীরা দাঁড়িয়ে থেকে স্রেফ দেখেছিল। "আমরা বিষয়টি উত্থাপন করেছি। 

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে বেশ কয়েকটি বৈঠকের পরে, কাঁদানে গ্যাসের শেল আরপিএফকে বরাদ্দ করা হয়েছে। আমরা শীঘ্রই তাঁদের ব্যাপারে আরও সচেতন থাকবো। এবং আমি আমার কর্মকর্তাদের কাঁদানে গ্যাসের শেল কীভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য একটি প্রশিক্ষণ প্রোগ্রাম তৈরি করতে বলেছি," আরপিএফের মহাপরিচালক সঞ্জয় চন্দ্র এএনএম নিউজকে বলেছেন। 

আরপিএফ কর্মীদের নির্দেশ, অগ্নিসংযোগ ও আন্দোলনের সম্ভাব্য কোনও ঘটনা সম্পর্কে গোয়েন্দা তথ্য সংগ্রহ করতে হবে। সেই সঙ্গে রেলের সম্পত্তি ক্ষতির কোনও সম্ভাবনা থাকলে দ্রুত ব্যবস্থা নিতে হবে। পরিস্থিতি বুঝে আরপিএফের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।