সীমান্ত বিরোধ নিয়ে শীঘ্রই বৈঠকে বসবেন আসাম ও মিজোরামের মুখ্যমন্ত্রীরা

author-image
Harmeet
New Update
সীমান্ত বিরোধ নিয়ে শীঘ্রই বৈঠকে বসবেন আসাম ও মিজোরামের মুখ্যমন্ত্রীরা

নিজস্ব সংবাদদাতা : আন্তঃরাজ্য সীমান্ত বিরোধের একটি বন্ধুত্বপূর্ণ সমাধান খুঁজতে আগস্টের শেষের দিকে বা সেপ্টেম্বরের শুরুতে বৈঠকে বসবেন আসাম ও মিজোরামের দুই মুখ্যমন্ত্রী। দিল্লিতে হবে বৈঠক। একটি সরকারি বিবৃতি মারফত এমনটাই জানা যাচ্ছে।

প্রসঙ্গত, আসামের দুই মন্ত্রী অতুল বোরা এবং অশোক সিংগাল মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গার সঙ্গে দেখা করেন এবং সীমান্ত সমস্যা নিয়ে আলোচনা করেন। বিবৃতি উল্লেখ রয়েছে, জোরামথাঙ্গা সফররত আসাম মন্ত্রীদের বলেছিলেন যে তার সরকার সীমান্ত বিরোধ সৌহার্দ্যপূর্ণভাবে সমাধান করার চেষ্টা করবে।তিনি দুই রাষ্ট্রের মধ্যে পারস্পরিক আস্থা ও বোঝাপড়ার গুরুত্বের ওপর জোর দেন। বলেন যে মিজোরাম এবং আসামের মধ্যে সীমান্ত বিরোধ "রাতারাতি বা এক সময়ে সমাধান করা যায় না" তবে ধাপে ধাপে সমস্যার সমাধানের জন্য ব্যবস্থা নেওয়া উচিত।

আসামের মন্ত্রীরা বলেছেন জোরামথাঙ্গার প্রতি তাদের দৃঢ় বিশ্বাস রয়েছে। তারা জোরামথাঙ্গাকে আশ্বস্ত করেছেন যে আসাম সরকার সীমান্ত বিরোধের সমাধানের জন্য এমনভাবে পদক্ষেপ নেবে, যা উভয় রাজ্যের জনগণের কাছে গ্রহণযোগ্য হবে।দুই রাজ্য একটি যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেছে, যেখানে তারা দুই মাসে অন্তত একবার সীমান্তবর্তী জেলাগুলির ডেপুটি কমিশনারদের বৈঠক করার প্রস্তাব দিয়েছে।