রাজ্য সড়কের বেহাল দশা নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে

author-image
Harmeet
New Update
রাজ্য সড়কের বেহাল দশা নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে

দিগ্বিজয় মাহালী, পশ্চিম মেদিনীপুর : পিংলায় গুরুত্বপূর্ণ রাজ্য সড়কের বেহাল দশা। সমস্যায় চালক থেকে সাধারন মানুষ। দ্রুত সংস্কারের আশ্বাস প্রশাসনের। এ নিয়ে শুরু রাজনৈতিক তরজা।

পশ্চিম মেদিনীপুর জেলার পিংলার অত্যন্ত গুরুত্বপূর্ণ রাজ্য সড়ক হলো মুন্ডুমারি থেকে বলাইপন্ডা। বর্তমানে যার অবস্থা বেহাল। তমলুক,ময়না,হলদিয়ার বহু গাড়ি এই রাস্তা হয়ে খড়গপুর, মেদিনীপুর ও ওড়িশায় যায়। গত এক বছর ধরে এই ২০ কিলোমিটার রাস্তা বেহাল হয়ে পড়েছে৷ চরম সমস্যায় পড়তে হচ্ছে গাড়ি চালক থেকে শুরু করে সাধারন মানুষকে। মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। গাড়ির গতিবেগ রাখতে হয় ঘণ্টায় ১০-২০ কিমি। এই রাস্তায় বড় বড় বাজার, কলেজ, বিভিন্ন প্ল্যান্ট ও মাছের ঝিল রয়েছে। বর্তমানে পুরো রাস্তা জুড়েই বড় বড় গর্ত। আর বর্ষায় বৃষ্টি হলে দুর্ভোগ চরমে পৌঁছায়। যদিও পিংলা পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে সাময়িক মোরাম দেওয়া হয়েছে। তবে তাও বেশিক্ষন টেকে না। তাই দ্রুত সংস্কারের আবেদন জানিয়েছে সব মহল।টোটো চালক থেকে মেডিসিন ভ্যান চালক, বাস চালকদের দাবি, দ্রুত এই রাজ্য সড়ক সংস্কার করা হোক। যদিও এ বিষয়ে পিংলা পঞ্চায়েত সমিতির সভাপতি বীরেন্দ্রনাথ মাইতি বলেন, 'রাস্তা তৈরির জন্য টেন্ডার বহু বার হলেও কেউ অংশ গ্রহন করেননি৷ কিছুদিন আগে নতুন টেন্ডার হওয়ায় একটি সংস্থা অংশগ্রহন করেছে। পূর্ত দফতরের আধিকারিকদের সঙ্গে আমার কথা হয়েছে। দ্রুত এই রাস্তা সংস্কার করা হবে।' বর্তমানে কিছু ইঁট ও মোরাম দিয়ে কাজ চালানো হচ্ছে।

অপরদিকে এই রাস্তা নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি তন্ময় দাস জানান, 'রাস্তার বেহাল দশা। এর মূল কারন কাটমানি ও দূর্নীতি। সব টাকা যদি তৃণমূল নেতাদের দিতে হয়, তাহলে রাস্তার কাজ হবে কি করে? আমি বিধায়ককে আবেদন করবো রাস্তাটি দ্রুত সংস্কার করে দেওয়া হোক।' অপরদিকে বিজেপির মন্তব্যের জবাব দিয়েছেন পিংলা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শেখ সবেরাতি৷