ডেঙ্গু প্রতিরোধ অভিযান শুরু করল পুরসভা

author-image
Harmeet
New Update
ডেঙ্গু প্রতিরোধ অভিযান শুরু করল পুরসভা



নিজস্ব প্রতিনিধি, ঘাটালঃ
'জমা জল যেখানে, ডেঙ্গু-বাহক মশার জন্ম সেইখানে', এই স্লোগানকে সামনে রেখে কর্মীদের নিয়ে শহরে ডেঙ্গু প্রতিরোধ অভিযানে নামলেন মহকুমাশাসক থেকে পুর-চেয়ারম্যান।



 ডেঙ্গু প্রতিরোধ অভিযান শুরু করল ঘাটাল পৌরসভা। ঘাটালের মহকুমা শাসকের কার্যালয় থেকে এই অভিযানের সূচনা করেন ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাস। ঘাটাল পৌরসভার প্রতিটি ওয়ার্ডে এই অভিযান এক মাস ধরে চলবে। এদিন পৌর এলাকার সবকটি নিকাশি নালায় ছড়ানো হয় ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসকারী কীটনাশক। হাতে সচেতনতামূলক পোস্টার ও ফ্লেক্স নিয়ে উপস্থিত ছিলেন পৌরসভার স্বাস্থ্যকর্মী থেকে পৌর কর্মচারী ও আধিকারিকরা। ঘাটাল পৌরসভার ডেঙ্গু অভিযান কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাস, ঘাটাল পৌরসভার চেয়ারম্যান তুহিন কান্তি বেরা, ঘাটাল পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান বিভাস চন্দ্র ঘোষ সহ পৌরসভার কাউন্সিলররা।



ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস বলেন, 'ঘাটাল পৌরসভা প্রথমেই ডেঙ্গু প্রতিরোধ অভিযান এর কাজ শুরু করলো। সঙ্গে সঙ্গে ঘাটাল মহকুমার অন্যান্য পৌরসভা গুলিতেও একই ভাবে এক মাস ধরে চলবে ডেঙ্গু প্রতিরোধ অভিযান কর্মসূচি।' ঘাটাল পৌরসভার চেয়ারম্যান তুহিন কান্তি বেরা বলেন, 'বর্ষা শুরু হয়েছে, তাই ঘাটাল পৌরসভার ১৭টি ওয়ার্ডের প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে পৌরবাসীদের ডেঙ্গু নিয়ে সচেতনতার সাথে ডেঙ্গু মশার লার্ভা ধ্বংস করার জন্য কীটনাশক স্প্রে করার কাজ চলবে একমাসব্যাপী।'