"জমি নাও চাকরি দাও" স্লোগানে বিক্ষোভে জমিদাতারা

author-image
Harmeet
New Update
"জমি নাও চাকরি দাও" স্লোগানে বিক্ষোভে জমিদাতারা

হরি ঘোষ, পাণ্ডবেশ্বর : পাণ্ডবেশ্বর বিধানসভার শোনপুর গ্রামের জমি দাতাদের জমি অধিগ্রহণ করার পর আজও হয়নি চাকরি। সেই দাবিতে আজ শুক্রবার পান্ডবেশ্বর সোনপুর বাজারি জেনারেল ম্যানেজারের অফিসের সামনে অফিসে গেট বন্ধ করে বিক্ষোভে সামিল হলেন জমি দাতারা। বিক্ষোভকারীদের দাবি 'জমি নাও,চাকরি দাও'। জমিদাতাদের সমর্থনে এগিয়ে এলো স্থানীয় তৃণমূল কংগ্রেস। 



এদিন জমিদাতাদের সমর্থনে পাণ্ডবেশ্বর পঞ্চায়েত সমিতির কর্মধক্ষ কিরিটি মুখার্জি, পাণ্ডবেশ্বর তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি যমুনা ধীবর, পান্ডবেস্বর তৃণমূলের যুব আহ্বায়ক নরোত্তম মণ্ডলরা এগিয়ে আসেন।



তৃণমূলের পাণ্ডবেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি মদন বাউরি জানান, 'ইসিএলের নিয়ম অনুযায়ী দুই একর জমির বিনিময় একটা চাকরি । কিন্তু এলাকার বহু মানুষ যারা ইসিএলকে জমি দিয়েছেন বর্তমানে এশিয়ার সেই জমি অধিগ্রহণ করে তার নিজের থেকে কয়লাও বের করে নিয়েছে কিন্তু সেই সকল জমিদাতারা আজও চাকরি পায়নি।' বিক্ষোভকারীদের দাবি কর্তৃপক্ষ কোনো না কোনোভাবে হয়রানি করছে। প্রত্যেকদিন নিত্য নতুন আইন দেখাচ্ছে ইসিএল, এমনটাই বিক্ষোভকারীদের তরফে দাবি করা হচ্ছে। বিক্ষোভকারীদের হুঁশিয়ারি, এই আন্দোলনে কর্তৃপক্ষের টনক না নড়লে আগামী দিনে পান্ডবেশ্বর এলাকার সমস্ত খনি স্তব্ধ করে দেওয়া হবে।