আজ রাভবনের বাইরে কংগ্রেসের বিক্ষোভ

author-image
Harmeet
New Update
আজ রাভবনের বাইরে কংগ্রেসের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা : এআইসিসি সদর দফতরে পুলিশি পদক্ষেপের পরে কংগ্রেস রাজভবনের বাইরে প্যান-ইন্ডিয়া বিক্ষোভ করতে চলেছে। বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারর বিরুদ্ধে প্রতিবাদ অবস্থানের কর্মসূচি গ্রহণ করেছে তারা। দলের মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা জানিয়েছেন যে ১৭ জুন কংগ্রেসের সমস্ত জেলা সদর দফতরে বিক্ষোভ অনুষ্ঠিত হবে।



কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতিতে লিপ্ত হওয়ার অভিযোগ তুলে সুর্যেজেওয়ালা বলেছেন যে মোদী সরকারের নির্দেশে দিল্লি পুলিশ রাজধানীতে কংগ্রেসের জাতীয় সদর দফতরে জোর করে প্রবেশ করে এবং দলীয় কর্মীদের মারধর করে। তার কথায়, “আমরা গণতান্ত্রিক উপায়ে প্রতিবাদ করছি কিন্তু এই গুন্ডামি বরদাস্ত করা হবে না। এর হিসাব দেওয়া হবে। সমস্ত পুলিশ অফিসার যারা তাদের প্রভুদের খুশি করার জন্য মোদী সরকারের পুতুল হিসাবে কাজ করছে তারা জেনে রাখুন যে এটি শাস্তির বাইরে যাবে না, আমরা মনে রাখব এবং দেওয়ানি এবং ফৌজদারি উভয় ক্ষেত্রেই উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।'' একই সঙ্গে তিনি দিল্লি পুলিশের সমস্ত আধিকারিকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করারও দাবি তোলেন। এদিকে, দিল্লি পুলিশ ২৪, আকবর রোডে অবস্থিত পার্টির সদর দফতরের ভিতরে কংগ্রেস কর্মীদের লাঠিচার্জ করার অভিযোগ অস্বীকার করেছে। বলেছে, “এটি অসত্য ও মিথ্যা খবর। এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।”

 



প্রসঙ্গত, ইংরেজি দৈনিক সম্পর্কিত দুর্নীতির মামলায় রাহুল গান্ধীকে ইডির তলব নিয়ে উত্তাল জাতীয় রাজনীতি। দেশব্যাপী চলছে কংগ্রেসের প্রতিবাদ। ধুন্ধুমার ঘটনা ঘটে যায় রাজধানী দিল্লিতে।