উচ্চমাধ্যমিকে ফেল, রানীগঞ্জে বিক্ষোভ

author-image
Harmeet
New Update
উচ্চমাধ্যমিকে ফেল, রানীগঞ্জে বিক্ষোভ

রানীগঞ্জ: অন্যায় ভাবে উচ্চমাধ্যমিক পরীক্ষায় তাদেরকে ফেল করানো হয়েছে, তাই পাস করার দাবিতে ৬০ নং জাতীয় সড়কের সিয়াড়সোল রাজবাড়ী মোড় এর কাছে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল উচ্চমাধ্যমিকে অকৃতকার্য ছাত্রীরা ও তাদের অভিবাবকরা। 

বিক্ষোভ চলাকালীন দফায় দফায় পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে ছাত্রীরা। অবশেষে মহিলা পুলিশ জোর করে হতিয়ে দেয় বিক্ষোভকারী ছাত্রীদের। বিক্ষোভরত ছাত্রীদের দাবি, এবার উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের পর তারা সঠিকভাবে ফলাফল জানতে না পারায় ব্যাপক দূর্ভোগে পড়তে হয়েছে তাদের। 

২০২২ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় রানীগঞ্জের সিয়ারসোল গার্লস হাই স্কুলের উচ্চমাধ্যমিকের ১০৩ জন পরীক্ষার্থী পরীক্ষা দিলেও তাদের মধ্যে মাত্র ১৫ জন পরীক্ষার্থী পাশ করেছে। ৮৮ জন পাশ করতে পারেনি।। সেই ঘটনার পরপরই শনিবার এই বিষয়কে সামনে রেখেই সম্পূর্ণ ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ছাত্রীরা স্কুল গেটের সামনে বিক্ষোভ শামিল হয়েছিল।  

তবে ছাত্রীদের দাবি তাদের সোমবার দেখা করতে বলা হয়েছিল। সোমবারও স্কুল কর্তৃপক্ষের তরফে তেমন কোনও সদুত্তর না পেয়ে পথ অবরোধ করে তারা। ছাত্রীরা বলে, “স্বচ্ছভাবে ফল প্রকাশ কেনও হল না? তা নিয়ে স্কুল কর্তৃপক্ষের কেনও কোনও মাথাব্যথা নেই?” স্কুলের ছাত্রীদের দুর্ভোগের বিষয়টিকে তারা কোনও গুরুত্ব দিতে চায়না বলেই দাবি করেছে ছাত্রীরা।