৪০০ শূন্যপদে নিয়োগ করছে বিমানবন্দর কর্তৃপক্ষ

author-image
Harmeet
New Update
৪০০ শূন্যপদে নিয়োগ করছে বিমানবন্দর কর্তৃপক্ষ

নিজস্ব সংবাদদাতাঃ সরকারি চাকরির এক দুর্দান্ত সুযোগ এনেছে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া বা এএআই। ভারত সরকারের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের আওতাধীন এই সংস্থা জুনিয়র এক্সিকিউটিভ (এয়ার ট্রাফিক কন্ট্রোল) পদের জন্য আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র আহ্বান করেছে। মোট ৪০০ টি শূন্যপদে নিয়োগ করা হবে। জেনারেল ক্যাটেগরির প্রার্থীদের জন্য ১৬৩টি পদ রয়েছে। এছাড়া, অন্যান্য অনগ্রসর শ্রেণীর জন্য ১০৮টি, অর্থনৈতিকভাবে দুর্বলদের জন্য ৪০টি পদ, তফসিলি জাতি বিভাগের জন্য ৫৯টি এবং তফসিলি উপজাতি বিভাগের জন্য ৩০টি পদ সংরক্ষিত রয়েছে। 

                       



আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যা এবং গণিত-সহ ব্যাচেলর অব সায়েন্স ডিগ্রি থাকতে হবে। এছাড়া যে কোনও বিষয় নিয়ে ইঞ্জিনিয়ারিংয়ে পূর্ণ-সময়ের নিয়মিত স্নাতক ডিগ্রিধারীরাও আবেদন করতে পারবেন। তবে, সেমিস্টারের পাঠ্যসূচিতে বিষয় হিসাবে পদার্থবিদ্যা এবং গণিত থাকতে হবে। সেই সঙ্গে প্রার্থীদের ইংরেজি লেখা ও বলার দক্ষতা থাকতে হবে। দশম এবং দ্বাদশ শ্রেণিতে বিষয় হিসাবে ইংরেজি থাকতেই হবে। আগ্রহী প্রার্থীদের বয়স ২৭ বছরের নিচে হতে হবে। তবে, সরকারি নির্দেশিকা মেনে সংরক্ষিত শ্রেণির আবেদনকারীদের বয়সের ঊর্ধ্ব সীমাতে ছাড় থাকবে। 

                                                           



আবেদন করতে হবে অনলাইনে। এর জন্য আগ্রহী প্রার্থীরা নজর রাখুন এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার সরকারি ওয়েবসাইটে, aai.aero। আগামী ১৫ জুন তারিখে এএআই-এর অফিসিয়াল সাইটে আবেদনের ফর্ম প্রকাশ করা হবে। আগ্রহী প্রার্থীরা ১৪ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।