পুলিশের বাগানের ঠিক পাশে দিনের আলোয় চলছে গাছ কাটা, তদন্তে নেমেছে পুলিশ

author-image
Harmeet
New Update
পুলিশের বাগানের ঠিক পাশে দিনের আলোয় চলছে গাছ কাটা, তদন্তে নেমেছে পুলিশ

রাহুল পাসওয়ান, সালানপুরঃ সালানপুর থানার কল্যানেশ্বরী ফাঁড়ির অন্তর্গত মাইথনের রাস্তার উপর পুলিশ বাগানের ঠিক পাশেই অনায়াসে বিনা অনুমতিতে দিনের আলোয় কেঁটে ফেলা হলো বড় বড় বারোটিরো বেশি অর্জুন গাছ।এই দিকে মাইথনের সৌন্দর্য বাড়াতে পুলিশ তরফে প্রচার করা হচ্ছে গ্রিন মাইথিন ক্লিন মাইথন।

কিন্তু বাস্তবে চিত্রটি একটু আলাদা দেখা গেলো।ঠিক পুলিশের তৈরি বাগানের পাশে হদলা মোজার মধ্যে অবস্থিত ১০১/১০৩নাম্বার দাগে প্রায় ৩৪কাঠা জায়গায় দেওয়াল ঘেরার কাজ শুরু হয়েছে এবং ঠিক সেই ঘেরার ভিতরে বারোটির বেশি বড় বড় অর্জুন গাছ সহ বিভিন্ন প্রজাতির গাছ কাটা রয়েছে। জানা যায় এই জায়গাটির দেওয়াল ঘেরার কাজ করছে বাথনবাড়ি অঞ্চলের শাসক দলের নেতা জয়দেব গরাই।তার সঙ্গে কথা বললে তিনি বলেন এই জায়গাটির মালিক তিনি।তাকে জিজ্ঞাসা করলে তিনি বলেন ঝড়ে গাছ পড়ে গিয়েছে কেউ গাছ কাটেনি।



গাছ কাটার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে হদলা বনদপ্তরের কর্মী রিন্টু খাড়া এবং সুব্রত ভট্টাচার্য।তাছাড়া কল্যানেশ্বরী ফাঁড়ির ইনচার্জ উজ্জ্বল সাহা দলবল নিয়ে ঘটনাস্থলে যান।তারা এসে জয়দেব গরাইকে বন দপ্তরের অফিসে দেখা করতে বলেন ও ওই জায়গায় কাজ করতে বন্ধ করেন।তারা বলেন আগে জায়গার মেজারমেন্ট করা হবে তারপর কাজ করবেন।



পাশাপাশি তারা গাছগুলি বাজেয়াপ্ত করেন।আরো জানা যায় যে ওই জায়গাটির সামনে ডিভিসির কয়েকটি নিজস্ব পিলার দেওয়া রয়েছে ও পিছনে বনদপ্তরের জমি রয়েছে।তবে কি জায়গাটির কোনো তথ্য লোকানো হচ্ছে।তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু হয়েছে। 

এই প্রসঙ্গে রূপনারায়ানপুর রেঞ্জার অফিসার চিরঞ্জীব সাহার সাথে ফোনের মাধ্যমে যোগাযোগ করলে তিনি বলেন অভিযোগের ভিত্তিতে জমির মালিক জয়দেব গরাইকে ডাকা হয়েছে এবং গাছগুলি বাজেয়াপ্ত করা হয়েছে।দোষী প্রমাণিত হলে আইনত ব্যাবস্থা নেওয়া হবে।এই গাছ কাটার প্রসঙ্গে আবার ডি.সি পশ্চিম অভিষেক মোদি জানান খবর পাওয়া মাত্রই বনদপ্তর এবং পুলিশ ঘটনাস্থলে যায়।গাছ গুলি সব বনদপ্তর বাজেয়াপ্ত করেছে,দোষী ব্যাক্তির বিরুদ্ধে আইনত ব্যাবস্থা নেওয়া হবে।