জারি হল IBPS- এ চাকরির বিজ্ঞপ্তি

author-image
Harmeet
New Update
জারি হল IBPS- এ চাকরির বিজ্ঞপ্তি

নিজস্ব সংবাদদাতাঃ চাকরি খুঁজছেন? তাহলে এটি হতে পারে আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ। দ্য ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (আইবিপিএস) রিসার্চ অ্যাসোসিয়েট পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। প্রার্থীর বার্ষিক বেতন হবে ১২ লাখ। দেখে নিন পোস্টের বিশদ বিবরণ:

* পদ: রিসার্চ অ্যাসোসিয়েট

* পোস্টিংয়ের স্থান: আইবিপিএস, মুম্বাই

* গ্রেড: ই

* বেতন: প্রতি মাসে ৪৪,৯০০ টাকা (আনুমানিক ১২ লাখ টাকা প্রতি বছর CTC)

প্রার্থীদের অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে ৩১ মে, ২০২২ এর মধ্যে বা এর মধ্যে উপরের পোস্টের জন্য তাদের অনলাইন আবেদন জমা দিতে হবে। সমস্ত প্রার্থীকে আবেদন টাকা বাবদ ১০০০ টাকা দিতে হবে

। অনলাইন পরীক্ষার অস্থায়ী তারিখ জুন ২০২২। নির্বাচন প্রক্রিয়াগুলি হল যথাক্রমে:

* অনলাইন পরীক্ষা

* গ্রুপ ডিসকাশন

* ব্যক্তিগত সাক্ষাত্কার

 যেসব দিকগুলি প্রার্থীদের থাকা প্রয়োজনীয়:

* এই পদের জন্য প্রয়োজনীয় সর্বনিম্ন বয়স ২১ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর, অর্থাৎ; প্রার্থীর জন্ম হতে হবে ২ মে, ১৯৯৫ এর আগে এবং ১ মে, ২০০১ এর পরে নয়।

* প্রার্থীকে অবশ্যই ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর সহ স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞান/শিক্ষা/মনস্তাত্ত্বিক পরিমাপ/সাইকোমেট্রিক্স ম্যানেজমেন্ট (এইচআর-এ বিশেষীকরণ সহ) স্নাতকোত্তর করতে হবে।

* একাডেমিক রিসার্চ/টেস্ট ডেভেলপমেন্টে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অপারেটিং কম্পিউটারে পারদর্শিতা আবশ্যক।





কীভাবে আবেদন করবেন:

* প্রার্থীরা অনলাইনে আবেদন করতে IBPS-এর অফিসিয়াল সাইট ( https://www.ibps.in/ ) পরিদর্শন করতে পারেন কারণ অন্য কোনও আবেদন গ্রহণ করা হবে না।

* ওয়েবসাইটের আইবিপিএস-এর বোতামে ক্লিক করুন। রিক্রুটমেন্ট অফ রিসার্চ অ্যাসোসিয়েট- রেজিস্ট্রেশন ১১ মে থেকে শুরু হয়। নিবন্ধন করতে এখানে ক্লিক করুন।

* একটি নতুন উইন্ডো ওপেন হবে. তারপর ''Click here for new registration'' এ ক্লিক করুন।

* সমস্ত প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন এবং ফটো এবং স্বাক্ষর আপলোড করুন।

* একবার ১০০০ টাকা ফি প্রদান করুন সমস্ত আবেদন প্রক্রিয়া আপনি সঠিকভাবে করেছেন কিনা তা

পরীক্ষা করে দেখুন এবং তারপর আবেদন ফর্মটি পরীক্ষা করে ডাউনলোড করুন এবং ভবিষ্যতে ব্যবহারের জন্য একটি প্রিন্টআউট নিন।

উদ্দেশ্যমূলক পরীক্ষা, মনস্তাত্ত্বিক এবং শিক্ষাগত পরীক্ষা এবং অন্যান্য নির্বাচন সরঞ্জাম এবং কম্পিউটারের জ্ঞানের বিকাশে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বিদ্যমান শূন্যপদের বিপরীতে সফল প্রার্থীদের নিয়োগ করা হবে, তবে প্রয়োজন-ভিত্তিক প্রয়োজনীয়তা পূরণের জন্য একটি অপেক্ষা তালিকাও বজায় রাখা হবে, যা ছয় মাসের জন্য বৈধ হবে।

কাজের বিবরণ এবং দায়িত্ব:

* চাকরির জন্য সাইকোমেট্রিক্স/সাইকোলজিক্যাল পরিমাপের ক্ষেত্রে প্রাথমিকভাবে জ্ঞানীয় ক্ষমতা এবং গবেষণার মূল্যায়ন করার জন্য ডিজাইন করা উদ্দেশ্যমূলক ধরনের যোগ্যতা এবং অর্জন পরীক্ষার বিকাশ প্রয়োজন।

* প্রকল্প চক্রের বিশদ বিবরণ চূড়ান্ত করার জন্য ক্লায়েন্ট সংস্থাগুলির সাথে ডিল করা, সমন্বয়ের জন্য অভ্যন্তরীণ বিভাগের সাথে ডিল করা। কম্পিউটার পরিচালনায় পারদর্শিতা আবশ্যক।