দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা, দলে ফিরলেন কার্তিক, নেতৃত্বে রাহুল

author-image
Harmeet
New Update
দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা, দলে ফিরলেন কার্তিক, নেতৃত্বে রাহুল

নিজস্ব সংবাদদাতাঃ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। ৯ জুন থেকে শুরু হতে চলেছে এই সিরিজ। ভরতীয় দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে বেশ কয়েকবছর পর দলে ফিরেছেন দীনেশ কার্তিক । তাঁকে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে। বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মা , বিরাট কোহলিকে।

এক নজরে টি-টোয়েন্টি ভারতীয় দল: কেএল রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, দীপক হুদা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্সার প্যাটেল, আর বিষ্ণোই , ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, আভেশ খান, আর্শদীপ সিং, উমরান মালিক।

এছাড়াও ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম পুনঃনির্ধারিত টেস্টের জন্য ভারতের টেস্ট দলও আজ ঘোষণা করা হয়েছে। দলে ফিরেছেন চেতেশ্বর পূজারা। টেস্ট দলে ডাক পেয়েছেন প্রসিধ কৃষ্ণও। দ্বিতীয় উইকেটকিপার হিসেবে নেওয়া হয়েছে কেএস ভরতকে।

টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (ভিসি), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রণ অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, জসপ্রিত বুমরা, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিধ কৃষ্ণ।