নতুন আপডেট আনল হোয়াটসঅ্যাপ

নতুন আপডেটে বেশ কিছু পরিবর্তন এনেছে হোয়াটসঅ্যাপ। নতুন আপডেটের সঙ্গে ডিসঅ্যাপিয়েরেন্স মেসেজের জন্য গুরুত্বপূর্ণ মেসেজ সেভ করার সুবিধাও দেওয়া হয়েছে।

ব্যাপক বদল ঘটেছে মেসেজিং-এর ক্ষেত্রে

নতুন আপডেটে বেশ কিছু পরিবর্তন এনেছে প্রতিষ্ঠানটি। নতুন আপডেটের সঙ্গে প্রতিবন্ধী মেসেজের জন্য গুরুত্বপূর্ণ মেসেজ সেভ করার সুবিধাও দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার চালু করা হয়েছে।

WhatsApp এর নতুন লেআউট সম্পর্কে জানেন?

হোয়াটসঅ্যাপ লেআউটে করা পরিবর্তনের কথা বলতে গেলে, সংস্থাটি সবকিছু পরিবর্তন করেনি তবে মূল হোয়াটসঅ্যাপ উইন্ডোজের লেআউটটি রিফ্রেশ করেছে। এখন আপনি পৃষ্ঠার নীচে চ্যাট, কল, কমিউনিটি এবং স্ট্যাটাস ট্যাবগুলি দেখতে পাবেন।

WhatsApp-এর নতুন ফিচার চ্যাট লক

আপডেটে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য চ্যাট লক ফিচারের পাশাপাশি অন্যান্য ছোট ছোট ফিচার ও উন্নতিও আনা হয়েছে। ব্যবহারকারীরা তাদের সুপার পার্সোনাল চ্যাটে ফিঙ্গারপ্রিন্ট লক লাগাতে পারবেন যা তারা কাউকে দেখতে চান না। লক করা চ্যাটটি অ্যাপের মূল পৃষ্ঠায় লুকানো থাকবে।

Disappearing মেসেজের জন্য নতুন ফিচার

নতুন আপডেটটি বাতিল করা বার্তাতেও পরিবর্তন এনেছে। নতুন আপডেটের সঙ্গে প্রতিবন্ধী মেসেজের জন্য গুরুত্বপূর্ণ মেসেজ সেভ করার সুবিধাও দেওয়া হয়েছে। এর জন্য, ব্যবহারকারীদের কেবল বার্তাটি টিপতে হবে এবং তারপরে কিপ নির্বাচন করতে হবে। এর পরে, বার্তাটি সংরক্ষণ করা হবে।