ছট উপলক্ষ্যে চলবে স্পেশাল ট্রেন, দেখে নিন তালিকা

উৎসবের মরসুমে ভারতীয় রেল বিভিন্ন স্পেশাল ট্রেন। এবার ছটপুজো উপলক্ষ্যেও চলবে কিছু স্পেশাল ট্রেন। বিভিন্ন রুটে সেই সব ট্রেন চালানো হয়েছে। দুর্গা পূজা, নবরাত্রি, দীপাবলির পর এবার ছট পুজো।

author-image
Adrita
New Update
স

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ছট উৎসবে শামিল হতে হাজার হাজার মানুষ মুখিয়ে থাকেন। ফলে এই সময় ট্রেনগুলিতে তিল ধারণের জায়গা থাকে না। যাত্রীদের এই বাড়তি চাপের কথা মাথায় রেখেই স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। ছটপুজো (Chhath Puja) উপলক্ষ্যে হাওড়া থেকে পটনা এবং গয়া পর্যন্ত দু’টি স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল।

hiren

হাওড়া-পটনা স্পেশাল ট্রেনটি (ভায়া ডানকুনি) ২২, ২৩, ২৬, ২৯ এবং ৩০ নভেম্বর যাত্রা করবে। এইসব দিনে ভোর সাড়ে ৫টায় হাওড়া স্টেশন থেকে স্পেশাল ট্রেনটি ছেড়ে বেলা ১টা ৫০ মিনিটে পটনা স্টেশনে পৌঁছবে। আবার সেদিনই দুপুর ২টো ৪০ মিনিটে পটনা স্টেশন থেকে ছেড়ে ট্রেনটি রাত ১১টায় ট্রেনটি হাওড়া স্টেশনে ঢুকবে। আপ এবং ডাউন রুটে ট্রেনটি বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, চিত্তরঞ্জন, মধুপুর, জসিডি স্টেশনে থামবে।                                                

অন্যদিকে, হাওড়া-গয়া স্পেশাল ট্রেনটি (ভায়া ডানকুনি) চলবে ২০, ২৪ এবং ২৭ নভেম্বর। এই দিনগুলিতে হাওড়া স্টেশন থেকে সকাল ৬টা ৫০ মিনিটে ছেড়ে বেলা আড়াইটের সময় গয়ায় পৌঁছবে। একই দিনে ফিরতি রুটে গয়া থেকে ছাড়বে বেলা ৩টে ২০ মিনিটে। ওই ট্রেন হাওড়ায় আসবে রাত ১১টায়। যাত্রাপথে আপ ও ডাউনে ট্রেনটি বর্ধমান, দুর্গাপুর এবং আসানসোল স্টেশনে থামবে। এই স্পেশাল ট্রেনগুলিতে কেবলমাত্র এসি চেয়ার কার থাকবে। 

hiring.jpg