মুখ্যমন্ত্রীর নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে স্কুলের ভিতর তৃণমূলের উৎসব!

বেনাচিতি হাই স্কুল সরকারি বিদ্যালয় অথচ সেই স্কুলের ভিতরে চতুর্দিকে উড়ছে তৃণমূলের পতাকা, চার দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী ও মহিলা সভানেত্রী অসীমা চক্রবর্তীর ছবি। ১৫ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস পরিবারের উদ্যোগে বিশাল ‘পান্তা ভাত উৎসব'-এর আয়োজন করা হয়েছিল।

author-image
Pritam Santra
New Update
tmc

নিজস্ব সংবাদদাতাঃ বেনাচিতি হাই স্কুল সরকারি বিদ্যালয় অথচ সেই স্কুলের ভিতরে চতুর্দিকে উড়ছে তৃণমূলের পতাকা, চার দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী ও মহিলা সভানেত্রী অসীমা চক্রবর্তীর ছবি। ১৫ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস পরিবারের উদ্যোগে বিশাল ‘পান্তা ভাত উৎসব'-এর আয়োজন করা হয়েছিল। স্কুলে ভিড় করলেন তৃণমূল নেতা, কর্মীরা।

বেনাচিতি উচ্চ বিদ্যালয়ের ভেতর পান্তা ভাত উৎসব করে বিতর্কে জড়াল ১৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল নেতৃত্ব। যাকে হাতিয়ার করে আসরে নেমেছেন বিরোধীরা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া নির্দেশিকা, কোনও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে রাজনৈতিক রং লাগানো যাবে না। বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে এই মন্তব্য করতে শোনা গিয়েছে খোদ মুখ্যমন্ত্রীকে। অথচ এদিকে দুর্গাপুরের বেনাচিতি উচ্চ বিদ্যালয়ে সম্পূর্ণ বিপরীত ছবি। প্রায় কয়েকশো অতিথি আমন্ত্রিত ছিলেন। উৎসবে যোগ দিয়েছিলেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী, জেলা সভানেত্রী অসিমা চক্রবর্তী ও ১৫ নং ওয়ার্ডের তৃণমূল নেতৃত্ব।

tmc

 মেনুতে ছিল পান্তা ভাত, পেঁয়াজ, কাঁচা লঙ্কা, গন্ধরাজ লেবু, আলুভাজা, পেঁয়াজি, পোস্তর বড়া, মাছের কালিয়া, চাটনি, পাঁপর, সব শেষে মিষ্টি। বেসরকারি হোটেলে বা লজে এই উৎসবের আয়োজন না করে সরকারি বিদ্যালয়ের ভেতর এই উৎসব করে বিদ্যালয়ে রাজনৈতিক রং লাগানোর চেষ্টা করছে তৃণমূল, এমন অভিযোগ তুলে সমালোচনায় সরব হল বিজেপি। শিক্ষাঙ্গনগুলি রাজনৈতিক অঙ্গনে পরিণত হয়েছে, সমালোচনা করেছে সিপিআইএম।

 বিরোধীদের সমালোচনাকে পাল্টা কটাক্ষ করে তৃণমূলের মহিলা সভানেত্রী অসীমা চক্রবর্তী বলেন, গ্রীষ্মের ছুটি চলছে এবং বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিয়েই তারা এই অনুষ্ঠান করছেন। বেসরকারি হোটেলে বা লজে অনুষ্ঠান করার মত তাদের আর্থিক ক্ষমতা নেই। তাই তারা এই বিদ্যালয়ের ভেতর অনুষ্ঠান করেছেন।