এবার মুখ খুলেছেন টিসিএস-এর মুখ্য মানবসম্পদ আধিকারিক মিলিন্ড লক্কড়। তিনি বলেন, 'আমরা বিশ্বাস করি যে পুরনো কর্মীদের অফিসে এসে কাজ করা উচিত। এর ফলে নতুন চাকরিতে ঢোকা কর্মীরাও স্বাভাবিক বোধ করবে। সবাই একে অপরকে চিনবে। সবাই তাহলে টিসিএস-এর মূল্যবোধ বুঝবে। টিসিএস-এর মতো করে কাজ করতে শিখবে। এরপর এই বিষয়টি আরও খতিয়ে দেখা হবে। কর্মীদের সুবিধা, অসুবিধার বিষয় খতিয়ে দেখা হবে।'

অক্টোবর শুরু হতেই ওয়ার্ক ফ্রম হোমের পালা তুলে দিয়েছে টিসিএস। সংস্থার কর্মীদের করা একটি ইমেলে শীর্ষ কর্তৃপক্ষ জানিয়ে দেয়, এই সপ্তাহ থেকে পাঁচদিন অফিসে এসে কাজ করতে হবে। তবে এখনও 'হাইব্রিড' মডেল থাকছে সংস্থায়। অর্থাৎ, প্রয়োজনে বাড়ি থেকেও কাজ করা যাবে। এদিকে এর আগে টিসিএস-এর তরফে কর্মীদের জানানো হয়েছিল, সপ্তাহে অন্তত তিনদিন করে অফিসে আসতে হবে।

এর আগে ২০২২ সালের সেপ্টেম্বরে টিসিএস কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছিল, রস্টার মেনে অফিসের কাজ করতে হবে। পাশাপাশি তিনদিন করে অফিসে যেতে হবে বলেও জনানো হয়েছিল। কোন কোন দিন অফিসে গিয়ে কাজ করতে হবে এবং কবে কবে বাড়িতে থেকে কাজ, তা রস্টারেই উল্লেখ থাকত। সেই সময় কর্মীদের সতর্ক করে দেওয়া হয়েছিল, রস্টার মেনে যদি কেউ কাজ না করেন, তাহলে সেই কর্মীর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।