রাশিয়া-ইউক্রেন যুদ্ধ যুক্তরাজ্যের নির্বাচনে প্রভাব ফেলবে: রামি রেঞ্জার

দীর্ঘ প্রায় এক বছরেরও বেশি সময় ধরে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে। এদিকে এই যুদ্ধের জেরে সিঁদুরে মেঘ দেখছে বিশিষ্ট মহল। কনজারভেটিভ পার্টির নেতা ও হাউস অব লর্ডসের সদস্য রামিন্দর রেঞ্জারের আশঙ্কা, এই যুদ্ধের ব্যাপক প্রভাব দেশের আসন্ন ভোটে পড়বে।

author-image
SWETA MITRA
New Update
warrr.jpg

 

 

নিজস্ব প্রতিনিধিঃ দেশকে ঐক্যবদ্ধ রাখতে হবে, অর্থনীতিকে এগিয়ে নিতে হবে, কর্মসংস্থান সৃষ্টি করতে হবে এবং নারীর ক্ষমতায়ন করতে হবে। বর্তমান সময়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সামনে এই চ্যালেঞ্জগুলো রয়েছে, কারণ তিনি যুক্তরাজ্যের আসন্ন নির্বাচনে ক্ষমতায় টিকে থাকার জন্য লড়াই করছেন।

rami ranger.jpg

 কনজারভেটিভ পার্টির নেতা হাউস অব লর্ডসের সদস্য রামিন্দর রেঞ্জার এএনএম নিউজকে জানান, ‘রাশিয়া-ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ যুক্তরাজ্যে বড় ধরনের প্রভাব ফেলছে। এই চলমান যুদ্ধের ফলে জ্বালানির দাম বেড়ে যাওয়ায় মুদ্রাস্ফীতি বেড়েছে দেশে। যুক্তরাজ্য শক্তির জন্য রাশিয়া এবং শস্যের জন্য ইউক্রেনের উপর নির্ভরশীল ছিল। আমার মনে হচ্ছে এসবেরই ব্যাপক প্রভাব আসন্ন নির্বাচনে প্রভাব ফেলবে। তবে আমরা শক্তির ওপর নির্ভরশীলতার দিকে এগিয়ে যাচ্ছি। সরকার পারমাণবিক শক্তির দিকে মনোনিবেশ করছে এবং আমরা আত্মবিশ্বাসী যে এটি ফলাফল বহন করবে।‘

swq.jpg

কনজারভেটিভ পার্টির এই নেতা অবশ্য আসন্ন নির্বাচনে জয়ের ব্যাপারে নিশ্চিত। যুক্তরাজ্যে প্রায় এক বছরের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।