নতুন রুপে নতুন মুখ্যমন্ত্রী

কর্ণাটক নির্বাচনে বিজেপিকে হারিয়ে জয়ী হয় কংগ্রেস।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ম্নব

নিজস্ব সংবাদদাতাঃ কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সোমবার অর্থাৎ আজ রাতে ঘোষণা করেছেন যে কন্নড় যোদ্ধা, কৃষক-শ্রমিক-দলিত আন্দোলন, সাহিত্য ও লেখকদের বিরুদ্ধে 'মিথ্যা মামলা' প্রত্যাহার করা হবে। কর্ণাটকের নবনিযুক্ত মুখ্যমন্ত্রী আরও বলেছেন, 'নতুন শিক্ষানীতির (এনইপি) নামে শিক্ষা ক্ষেত্রে ভেজাল হতে দেওয়া হবে না। এই বিষয়ে আরও একবার একটি পৃথক বৈঠক ডাকা হবে যাতে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করা যায় এবং কঠোর সিদ্ধান্ত নেওয়া যায়।

 

 

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সোমবার বলেছেন, কর্ণাটকের সম্প্রীতি ও ধর্মনিরপেক্ষ ঐতিহ্য রক্ষার ইস্যুতে সমঝোতার প্রশ্নই ওঠে না এবং তিনি জোর দিয়ে বলেন যে ঘৃণার রাজনীতি সহ্য করা হবে না এবং ভয়ের পরিবেশ নির্মূল করা হবে।

তিনি বলেন, 'যারা আইন হাতে নিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা চালাবে, তাদের আইন অনুযায়ী শাস্তি দেওয়া হবে। পুলিশের নৈতিক শক্তিকে দুর্বল করে এমন নৈতিক পুলিশিংকে অনুমতি দেওয়া হবে না এবং নতুন শিক্ষানীতির নামে শিক্ষা ক্ষেত্রে ভেজাল হতে দেওয়া হবে না।' 

 

 

বেঙ্গালুরুতে নিজের অফিস 'কৃষ্ণা'-তে ৪০ জনেরও বেশি লেখক ও বিভিন্ন সংগঠনের প্রধানদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী এই আশ্বাস দেন। দেশকে ঝুঁকির মুখে ফেলা এবং এই মাটির বহুত্ববাদকে ধ্বংস করা বিজেপির বিরুদ্ধে দৃঢ় অবস্থান নেওয়া এবং নির্বাচনের সময় এই বিষয়ে জনগণকে সতর্ক করার জন্য স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করার জন্য মুখ্যমন্ত্রী লেখকদের অভিনন্দন জানান।



সিদ্দারামাইয়া বলেন, 'পাঠ্য ও পাঠের মাধ্যমে শিশুদের মনকে দূষিত করার কাজটি ক্ষমা করা যায় না।' তিনি বলেন, যেহেতু 'শিক্ষাবর্ষ শুরু হয়েছে, তাই আমরা আলোচনা করে ব্যবস্থা নেব, যাতে শিশুদের পড়াশোনা বিঘ্নিত না হয়।'