ওড়িশা সফরে রাষ্ট্রপতি! আজ থেকে শুরু যাত্রা

ওড়িশা সফরে যাবেন রাষ্ট্রপতি মুর্মু।

New Update
president india

FILE PIC

নিজস্ব সংবাদদাতাঃ রাষ্ট্রপতির সচিবালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু মঙ্গলবার অর্থাৎ আজ তিন দিনের ওড়িশা সফরে যাবেন। সোমবার এক বিবৃতিতে বলা হয়, "ভারতের রাষ্ট্রপতি শ্রীমতী দ্রৌপদী মুর্মু ২০২৩ সালের ২৫ থেকে ২৭ জুলাই ওড়িশা সফর করবেন।"

জানা গিয়েছে, রাষ্ট্রপতি মুর্মু মঙ্গলবার সন্ধ্যায় ভুবনেশ্বরে 'অতুত-বন্ধন' পরিবারের পৃষ্ঠপোষকতায় একদল মেডিকেল শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন এবং ওড়িশার রাজভবনের একটি নতুন বিল্ডিং ব্লকের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

সরকারি বিবৃতিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি বুধবার কটকে ওড়িশা হাইকোর্টের ৭৫ তম বার্ষিকী উদযাপনের সমাপনী অনুষ্ঠানে ভাষণ দেবেন। একই দিনে তিনি কটকের এসসিবি মেডিকেল কলেজ ও হাসপাতালের বার্ষিক অনুষ্ঠানে ভাষণ দেবেন এবং কটকে ন্যাশনাল ল ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতি মুর্মু ২৭ জুলাই ওড়িশার রাজভবনে স্পেশালি ভালনারেবল ট্রাইবাল গ্রুপের (পিভিটিজি) সঙ্গে কথা বলবেন। একই দিনে তিনি দেশব্যাপী সেমিনার ও সম্মেলন আয়োজনের জন্য প্রজাপিতা ব্রহ্মকুমারী ঈশ্বরিয়া বিশ্ব বিদ্যালয়ের এই বছরের থিম 'ইতিবাচক পরিবর্তনের বছর' উদ্বোধন করবেন এবং ভুবনেশ্বরের তামান্ডোর দাসাবাতিয়ায় 'বাতিঘর কমপ্লেক্স'-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।