ব্রেকিং নিউজ

নিজস্ব সংবাদদাতাঃ  সম্প্রতি অনুষ্ঠিত দ্বিপক্ষীয় আলোচনায় ভারত ও পর্তুগাল আন্তর্জাতিক অভিবাসনকে সহজতর করার জন্য পর্তুগিজ ও ভারতীয় প্রতিষ্ঠানগুলির মধ্যে প্রক্রিয়াগুলি পর্যালোচনা করেছে।

portugal: India, Portugal ink seven pacts after Modi-Sousa talks - The  Economic Times

সম্প্রতি স্বাক্ষরিত দ্বিপক্ষীয় শ্রম গতিশীলতা চুক্তির বাস্তবায়নে অগ্রগতি নিয়ে আলোচনা করে দুই দেশে প্রতিনিধি। ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন এবং পর্তুগাল ও ভারতের জাতীয় কার্যালয় দ্বারা আয়োজিত এই আলোচনাটি ২৯ শে নভেম্বর অনুষ্ঠিত হয়েছিল।



নিজস্ব সংবাদদাতাঃ শুক্রবার কড়া নিরাপত্তার মধ্যে বিশেষ বিমানে ইসলামাবাদ থেকে কোয়েটায় নিয়ে যাওয়া হয় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সেনেটর আজম স্বাতীকে। ইসলামাবাদের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলুচিস্তান পুলিশের কাছে তার হেফাজত হস্তান্তর করার পর স্বাতীকে কোয়েটায় স্থানান্তরিত করা হয় বলে জানা গিয়েছে।



Azam Swati urges SC to transfer all cases against him to capital - Pakistan  - DAWN.COM


 কিছু দিন আগে, এক নাগরিকের আবেদনের ভিত্তিতে কুচলক থানায় একটি এফআইআর দায়ের করা হয়। তার অভিযোগ, স্বাতী অশালীন ভাষা ব্যবহার করেছেন। পাকিস্তানি সেনা অফিসারদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন স্বাতী। উল্লেখ্য, বিতর্কিত টুইট শেয়ার করার জন্য আজম স্বাতীকে গত ২৭ নভেম্বর গ্রেফতার করা হয়।



নিজস্ব সংবাদদাতাঃ   নির্মাণ ঠিকাদারদের দ্বারা চরম ঋণের কারণে চীনের রিয়েলটি সেক্টর সংকটের মুখোমুখি হওয়ার সাথে সাথে চীনা অ্যাকনোমির লেজস্পিনে যাওয়ার ঝুঁকি বেড়েছে। রিয়েলটি মন্দার জেরে দেশের ছোট ব্যাঙ্কগুলিকে আরও দুর্বল করে দেওয়া হয়েছে।


নিজস্ব সংবাদদাতাঃ কিংবদন্তী পেলেকে কেন্দ্র করে রয়েছে আশঙ্কার মেঘ। ২৪ ঘন্টা আগেও মনে করা হয়েছিল সুস্থ হওয়ার পথে রয়েছেন তিনি। কিন্তু পরিস্থিতি এতোটাও সহজ নয় বলে এখন আশঙ্কা করা হচ্ছে। 

পেলেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে প্যালিয়াটিভ কেয়ার ইউনিটে। তাঁর ফুসফুসে সংক্রমণ রয়েছে বলে জানা গিয়েছে। চিকিৎসকরা এই বিষয়ে চিন্তায় রয়েছেন বলে সংবাদ মাধ্যমে সম্প্রতি প্রকাশ।


নিজস্ব সংবাদদাতা: মৃত্যুর মুখ থেকে যাত্রীকে ফিরিয়ে আনলেন আরপিএফ কনস্টেবল। ঘটনাটি ঘটেছে আনাকাপল্লে রেলওয়ে স্টেশনে। এক যাত্রী চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে ট্রেনের সঙ্গে ঝুলতে থাকেন। তবে প্ল্যাটফর্ম ও ট্রেনের ফাঁক দিয়ে চলন্ত ট্রেনের নিচে পরে যাওয়ার ঠিক পূর্বে ওই যাত্রীকে বাঁচিয়ে নেন আরপিএফ কনস্টেবল আরভি রমনা। দেখুন সেই মুহূর্তের ভিডিও-

জেনারেল