ব্রেকিং নিউজ

নিজস্ব সংবাদদাতাঃ জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, মীন রাশিতে মঙ্গল এবং বৃহস্পতির যুতির ফলে আগামী ৩৫ দিন একাধিক রাশির জাতককে সতর্ক থাকতে হবে। তাঁদের জীবনে বিভিন্ন সমস্যা হতে পারে। সেই তালিকায় কারা আছেন, তা দেখে নিন -

মেষ রাশি- মেষ রাশির দ্বাদশ স্থানে গোচর করেছেন মঙ্গল। যে স্থানে ইতিমধ্যে আছেন বৃহস্পতি। যা মেষ রাশির জাতকদের জন্য খুব একটা ভালো হবে না। আর্থিক সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকতে হবে। প্রতিটি কাজের ক্ষেত্রেই কিছুটা লড়াই করতে হবে। কথাবার্তার ক্ষেত্রে সংযমী থাকতে হবে মেষ রাশির জাতকদের।

সিংহ রাশি- সিংহ রাশির অষ্টম স্থানে আছেন মঙ্গল এবং বৃহস্পতি। তার ফলে সিংহ রাশির জাতকদের সতর্ক থাকতে হবে। কোথাও বিনিয়োগের পরিকল্পনা করলে এখন এড়িয়ে যাওয়া ভালো। যদিও বিনিয়োগ করেন, তাহলে খুব ভেবেচিন্তে করবেন। নাহলে আর্থিক দিক থেকে ক্ষতি হতে পারে। পৈতৃক সম্পত্তি নিয়ে পরিবারের সঙ্গে ঝামেলা হওয়ার আশঙ্কা আছে।

তুলা রাশি-তুলা রাশির অষ্টম স্থানে অবস্থান করছেন গ্রহের সেনাপতি মঙ্গল এবং বৃহস্পতি। তার ফলে আপনার সময় তেমন ভালো কাটবে না। আদালত সংক্রান্ত কোনও ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। বড় কোনও কাজ করতে হলে ভেবেচিন্তে কাজ করুন।





নিজস্ব সংবাদদাতাঃ করোনার পর নয়া আতঙ্কের নাম মাঙ্কিপক্স। ইতিমধ্যেই ইউরোপ ও উত্তর আমেরিকার একাধিক জায়গায় ছড়িয়ে পড়েছে এই ভাইরাসের সংক্রমণ। এবার ইজরায়েলেও দেখা দিল মাঙ্কিপক্স ভাইরাসের সংক্রমণ। বিদেশ থেকে ফেরত এক ব্যক্তির মধ্যে মাঙ্কিপক্সের হদিশ মিলেছে। ইজরায়েল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা প্রথম মাঙ্কিপক্সের নমুনা পেয়েছে এক বিদেশ ফেরত ব্যক্তির মধ্যে। সেই সূত্র ধরে অন্যান্য সম্ভাবনাময় সংক্রমণের খোঁজ করছেন। কর্তৃপক্ষের তরফে জ্বর ও ক্ষত নিয়ে বিদেশ ফেরত সকল নাগরিককে চিকিৎসকের পরামর্শ নেওয়ার কথা বলা হয়েছে। এদিকে আক্রান্ত ব্যক্তিকে তেল আভিভে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা ভাল বলে জানা গিয়েছে। মধ্যপ্রাচ্যে মাঙ্কিপক্সের এটাই প্রথম সংক্রমণ বলে জানা গিয়েছে।

নিজস্ব সংবাদদাতাঃ আর কয়েক দিন বাদেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। সেই ওয়ানডে সিরিজের কথা মাথায় রেখেই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে পাকিস্তানের যে দল খেলেছিল, সেই দল থেকে বাদ পড়েছেন পাঁচ জন ক্রিকেটার। পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৮ জুন। পরবর্তী দু'টি ওয়ানডে ম্যাচ হবে ১০ ও ১২ জুন। সবগুলো ম্যাচ খেলা হবে রাওয়ালপিন্ডিতে। ম্যাচগুলো শুরু হবে ভারতীয় সময় বিকাল সাড়ে তিনটে থেকে।

একনজরে পাকিস্তান স্কোয়াডঃ বাবর আজম (অধিনায়ক), শাদাব খান(সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হ্যারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ,মহম্মদ হারিস (উইকেটরক্ষক), মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মহম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি এবং জাহিদ মাহমুদ।





নিজস্ব সংবাদদাতাঃ ফরাসি ওপেনের প্রথম রাউন্ডে সহজেই জিতলেন রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ার জর্ডান থমসনকে সরাসরি সেটের লড়াইয়ে উড়িয়ে দিলেন তিনি। দু’ঘণ্টার সামান্য বেশি সময় লেগেছে তাঁর ম্যাচ জিততে। পায়ের ব্যথা নিয়েই এবারের ফরাসি ওপেনে নেমেছেন নাদাল। এই প্রতিযোগিতায় তিনি ১৪ বারের বিজয়ী। গতবারও তিনি এই ট্রফি জেতেন। কিন্তু এবার যে ট্রফি পাবেন, এই আত্মবিশ্বাস নাদাল নিজেও দেখাতে পারছেন না। তবে প্রথম রাউন্ডের ম্যাচ দেখে অন্তত কোনও বিপদের আশঙ্কা পাওয়া গেল না। প্রথম থেকেই নাদাল ছিলেন আক্রমণাত্মক। থমসনকে দাঁড়াতেই দেননি তিনি। একবারও থমসন তাঁকে ব্রেক করতে পারেননি। প্রথম ম্যাচ পয়েন্ট পেয়েই সেটিকে কাজে লাগিয়েছেন নাদাল।




নিজস্ব সংবাদদাতাঃ খেলার মাঠে বছরের প্রথম ভারত-পাকিস্তান দ্বৈরথটা ড্র হল। প্রথম সারির বেশ কয়েকজন তারকাকে বিশ্রাম দিয়ে এশিয়া কাপে খেলতে নেমে প্রথম ম্যাচে আটকে গেল ভারতীয় হকি দল। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে এশিয়া কাপ হকিতে অভিযান শুরু করল অলিম্পিক পদকজয়ী ভারতীয় পুরুষ দল। ম্যাচের শেষ মিনিটে গোল হজম করে পয়েন্ট নষ্ট করল ভারত। পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতের বিরুদ্ধে হার বাঁচালেন পাকিস্তানের আব্দুল রানা। ভারতের হয়ে ম্যাচের আট মিনিটে গোল করেন সেলভাম কার্থি। কার্থি আজ তাঁর প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন। আর অভিষেক ম্যাচেই একেবারে চির প্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে গোল করে চমকে দিলেন কার্থি। মঙ্গলবার ভারত খেলবে জাপানের বিরুদ্ধে, আর গ্রুপের অন্য ম্যাচে আয়োজক ইন্দোনেশিয়ার বিরুদ্ধে নামবে পাকিস্তান। প্রথম ম্যাচ ড্র করায় পরের রাউন্ডে যেতে হলে জাপানকে হারতে হবে ভারতকে।

জেনারেল