ব্রেকিং নিউজ


নিজস্ব সংবাদদাতা: মৃত্যুর মুখ থেকে যাত্রীকে ফিরিয়ে আনলেন আরপিএফ কনস্টেবল। ঘটনাটি ঘটেছে আনাকাপল্লে রেলওয়ে স্টেশনে। এক যাত্রী চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে ট্রেনের সঙ্গে ঝুলতে থাকেন। তবে প্ল্যাটফর্ম ও ট্রেনের ফাঁক দিয়ে চলন্ত ট্রেনের নিচে পরে যাওয়ার ঠিক পূর্বে ওই যাত্রীকে বাঁচিয়ে নেন আরপিএফ কনস্টেবল আরভি রমনা। দেখুন সেই মুহূর্তের ভিডিও-


দ্বিগ্বিজয় মাহালী: রেলযাত্রীর সুবিধার্থে খড়গপুর রেলওয়ে ডিভিশনে তৈরি তিনটি লিফ্টের উদ্বোধন করা হল শনিবার দুপুর তিনটে নাগাদ। এই তিনটি লিফ্টের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেদিনীপুর লোকসভার সাংসদ দিলীপ ঘোষ। এই লিফ্টগুলি চালু হওয়ায় খড়গপুর রেলওয়ে ১ ও ২ নং এবং ৫ ও ৬ নং প্ল্যাটফর্ম এবং দক্ষিণ দিকের টিকিট বুকিং কাউন্টারের সঙ্গে যোগাযোগ স্থাপন করার ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে রেলযাত্রীদের। এদিনের অনুষ্ঠানে সাংসদ ছাড়া উপস্থিত ছিলেন খড়গপুর রেলওয়ে ডিআরএম এমএস হাশমি, সিনিয়র ডিসিএম রাজেশ কুমার সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।


দিগবিজয় মাহালী, ডেবরা, পশ্চিম মেদিনীপুর: হাইকোর্টের নির্দেশে অনুষ্ঠিত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভায় যাওয়ার পথে বিজেপি নেত্রী অগ্নীমিত্রা পলের ওপর তৃণমুলের দ্বারা বর্বরোচিত আচরনের প্রতিবাদে আজ অর্থাৎ শনিবার সন্ধ্যা ৬ টা নাগাদ ডেবরা বিধানসভার বালিচকে ডেবরা থানার সম্মুখে প্রতীকী অবরোধ করে বিজেপি। উপস্থিত ছিলেন বিজেপি নেতা কাশীনাথ বোস সহ অনান্যরা।


নিউজ ডেস্ক, ঝাড়গ্রাম: ডায়মন্ড হারবারে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা বানচাল করার জন্য তৃণমূল কংগ্রেসের সমর্থকরা একাধিক জায়গায় হামলা চালিয়েছে, গাড়িতে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। তারই প্রতিবাদে রাজ্য জুড়ে বিজেপি দলের পক্ষ থেকে বিক্ষোভ ও পথ অবরোধ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। তাই শনিবার সন্ধ্যায় ঝাড়গ্রাম শহরের কলেজ মোড় এলাকায় পাঁচ নম্বর রাজ্য সড়কের ওপর টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে বিজেপি দলের নেতা-কর্মীরা । নেতৃত্বে রয়েছেন ঝাড়গ্রাম জেলা বিজেপির সভাপতি তুফান মাহাতো সহ বিজেপির অন্যান্য নেতা ও কর্মীরা। যার ফলে পাঁচ নম্বর রাজ্য সড়কে সমস্ত যানবাহন চলাচল বন্ধ রয়েছে।


দুর্গাপুর: মুখ ও বধির কিশোরীকে ধর্ষণ। তদন্ত ঢাকতে এবং পরিবারকে চাপ সৃষ্টি করতে বসানো হয়েছিল খাপ পঞ্চায়েত। এবার নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়িয়ে পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুললেন কলকাতা হাইকোর্টের বিশিষ্ট আইনজীবী শামীম আহমেদ। দুর্গাপুরের নডিহা এলাকায় ২১ নভেম্বর মুখ ও বধির এক কিশোরী ধর্ষণ হয়। পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের হয়েছে, ধরাও পড়েছে এক অভিযুক্ত। কিন্তু পুলিশের বিরুদ্ধে এই ঘটনার তথ্য লোপাটের অভিযোগ আনলেন বিশিষ্ট আইনজীবী। সেই নিয়ে শনিবার বিকেল ৩ টে ৪০ নাগাদ দুর্গাপুরের স্টেশন সংলগ্ন এলাকায় সাংবাদিক বৈঠক করেন কলকাতা হাইকোর্টের আইনজীবী শামীম আহমেদ। তিনি বলেন, "পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। পুলিশের কোথায় কোথায় গাফিলতি রয়েছে সে নিয়েও আইনি পদক্ষেপ নেওয়া হবে অল ইন্ডিয়া লইয়ার্স ইউনিয়নের পক্ষ থেকে"। তিনি পুলিশের বিরুদ্ধে আরো গুরুতর অভিযোগ তুলে বলেন, "কাদের নির্দেশে কোন ক্লাবের নির্দেশে বসানো হয়েছিল খাপ পঞ্চায়েত? তাহলে কি সেজন্যই ৪ দিন অভিযোগ নেয়নি পুলিশ? সেজন্যই কি সেই সময় হয়নি শারীরিক চিকিৎসা? এইসব খুঁজে বের করতে হবে। এই ঘটনায় কারা জড়িত সমস্তটা বের করতে হবে"।

জেনারেল