ব্রেকিং নিউজ

নিজস্ব সংবাদদাতাঃ  দেখে  নিন কেমন যাবে বৃষ রাশির আজকের দিন। মাথার বাজে চিন্তাগুলো দূর করুন। চাকরির ক্ষেত্রে দিনটি খুব ভাল। সন্তানদের কোনও কিছু নিয়ে উদ্বিগ্নতা থাকবে। প্রতিবেশীদের সঙ্গে খুব বুদ্ধি করে চলতে হবে। ঋণের পরিমাণ বাড়তে পারে। মুখ মিষ্টতা আজ আপনাকে সকলের কাছে খুব প্রিয় করে তুলবে। সম্পত্তি রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিয়ে স্ত্রীর সঙ্গে ঝামেলা বাধতে পারে। ব্যবসায় কারও সঙ্গে বিবাদ বাধতে পারে।

নিজস্ব সংবাদদাতাঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইউরোপে মাঙ্কিপক্সের বিস্তার রোধে "জরুরি" পদক্ষেপের আহ্বান জানিয়েছে, উল্লেখ করেছে যে গত দুই সপ্তাহে এই অঞ্চলে কেসগুলি তিনগুণ বেড়েছে।“আজ, আমি সরকার ও সুশীল সমাজের প্রচেষ্টাকে আরও জোরদার করার জন্য আমার আহ্বানকে আরও জোরদার করছি। একটি ক্রমবর্ধমান ভৌগোলিক এলাকা জুড়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে মাঙ্কিপক্স প্রতিরোধ করার জন্য, "ইউরোপের জন্য ডাব্লুএইচও আঞ্চলিক পরিচালক হান্স হেনরি ক্লুজ বলেন।

নিজস্ব সংবাদদদাতাঃ ​এক মার্কিন ডলার = ৭৯.১১ টাকা(রুপি)। সর্বকালের সর্বনিম্ন স্তরে নামল ভারতীয় মুদ্রার দাম। এর আগে রেকর্ড সর্বনিম্ন ছিল ৭৮.৯৭ টাকা। ক্রমাগত বিদেশি তহবিল বেরিয়ে যাওয়াকেই এর জন্য কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন অর্থনীতিবিদরা। চলতি বছর এখনও পর্যন্ত মার্কিন ডলারের দাম ৬% বৃদ্ধি পেয়েছে। ডলার সূচক ১০৪.৯০-র বেশি স্তরে ট্রেড করছে।নগদ ডলারের ঘাটতি এবং ১-বছরের ফরোয়ার্ড প্রিমিয়ামের পতনের কারণে রুপিতে প্রভাব পড়ছে। বছরের শেষ নাগাদ রুপির স্পট ৮০.৫/৮১ স্তরে নেমে যেতে পারে। ক্রমবর্ধমান অপরিশোধিত তেলের দামও এর কারণ।জুলাই মাসে মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক ৭৫ bps সুদের হার বাড়াতে পারে। এর ফলে বিশ্ব অর্থনীতি জুড়ে কেন্দ্রীয় ব্যাঙ্কগুলির মধ্যে সুদের হারের পার্থক্য হ্রাস করার প্রচেষ্টা হতে পারে।

নিজস্ব সংবাদদাতাঃ আফগানিস্তানে মহিলাদের অধিকার রক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ ভারতের। জেনেভাতে রাষ্ট্রসংঘের বিতর্ক সভায় এই প্রসঙ্গে মতামত দিলেন ভারতের ডেপুটি পার্মানেন্ট রিপ্রেজেন্টেটিভ পুনিত আগরওয়াল। আফগানিস্তানে নারীদের অধিকার সংক্রান্ত ব্যাপারে ওই বিতর্কসভা ছিল। আফগানিস্তানের সঙ্গে ভারতের দীর্ঘ ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করেন তিনি। তিনি বলেন, সমস্ত পাবলিক লাইফ থেকে আফগানিস্তানের নারীদের সরিয়ে নেওয়ার একটা প্রবনতা দেখা যাচ্ছে। আফগানিস্তানে নারীদের অধিকার নিশ্চিত করার ব্যাপারে সকলকে অনুরোধ করছি। তাদের শিক্ষার অধিকার ফিরিয়ে আনা দরকার।

নিজস্ব সংবাদদাতা:  সাধারণত সন্তান ও পরিবারের মঙ্গল কামনায় এই ব্রত করেন মহিলারা। মনে করা হয় এই ব্রত করলে সব ধরনের বিপদের হাত থেকে মুক্তি পাওয়া যায়। তবে এই ব্রত করার বিশেষ কিছু নিয়ম বা টোটকা রয়েছে। যদি সঠিক নিয়ম অনুসারে টোটকাগুলো পালন করা যায় তা হলে খুবই উপকার পাওয়া যায়।

টোটকা—

১) বিপত্তারিণী পুজোর আগের দিন এবং পুজোর দিন অবশ্যই নিরামিষ খাবার খেতে হবে।

২) যতটা সম্ভব লাল রঙের বস্ত্র পরে বিপত্তারিণী পুজো করুন।

৩) পুজো চলাকালীন ভুলেও কারও সঙ্গে কথা বলতে নেই। এতে মা অত্যন্ত রুষ্ট হন। 

৪) এই দিন বাড়ি থেকে কাউকে চিনি দেবেন না।

৫) বিশেষ করে নজর রাখতে হবে যেন পুজোর নিয়মে কোনও ভুল না হয়। তা হলে সংসারে আর্থিক সঙ্কট থেকে শুরু করে যে কোনও সঙ্কট দেখা দিতে পারে।

৬) এই দিন ভুলেও মহিলাদের অপমান করতে নেই বা কোনও খারাপ কথা বলতে নেই।

৭) এই দিন দেবীর পুজো সামগ্রী সব কিছুই ১৩টা করে অর্পণ করতে হয় এবং পুজো শেষে ১৩টা লুচি ও ১৩টা ফল আহার করতে হয়।

জেনারেল