প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়তার জন্য সেরা জেলা পশ্চিম মেদিনীপুর


03/12/2022 15:49:36 PM   Aniket         22








নিজস্ব প্রতিনিধি: হুগলি এবং উত্তর ২৪ পরগনা সহ পশ্চিম মেদিনীপুর জেলাকে প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়তার জন্য সেরা জেলা হিসাবে নির্বাচিত করা হয়েছে। ৩ ডিসেম্বর প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আন্তর্জাতিক দিবস হিসেবে পালন করা হয়। আন্তর্জাতিক প্রতিবন্ধকতা দিবস উপলক্ষে কলকাতার হেদুয়ার আজাদ হিন্দ পার্কে একটি রাষ্ট্রীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়তার জন্য এগিয়ে আসা ব্যক্তি, সংগঠন, জেলাকে সংবর্ধনা দেওয়া হয়।

your image

 পশ্চিম মেদিনীপুরে দুয়ারে সরকার কর্মসূচি চলাকালীন জেলা প্রশাসন, ব্লক প্রশাসন এবং জেলা স্বাস্থ্য বিভাগের প্রচেষ্টায় প্রতিটি ব্লকে প্রতিবন্ধী শিবিরের আয়োজন করা হয়। প্রতিবন্ধী শিশুদের পুনর্বাসনের জন্য পশ্চিম মেদিনীপুরের ৩ টি হোম খুব ভালো কাজ করার জন্য প্রশংসিত হয়েছে। প্রসঙ্গত, যেহেতু প্রতিবন্ধী ব্যক্তিরা বেশিরভাগ সময় পরিবারে অবহেলিত হয়, তাই এই মানুষদের জন্য মানবিক পেনশনের মাধ্যমে আর্থিক সহায়তা তাদের সমাজে অন্যদের মতো বেঁচে থাকার মানসিক শক্তি বৃদ্ধি করে।




আরও খবরঃ
https://anmnews.in/Home/GetNewsDetails?p=197664
https://anmnews.in/Home/GetNewsDetails?p=197662
For more details visit anmnews.in
Follow us at https://www.facebook.com/newsanm  












TAGS :        Paschim Medinipur Hooghly Disable Disabled Day news news update news break breaking news search best news Breaking News Big Breaking