ভ্যাকসিন নিয়ে ফের মোদিকে চিঠি দিলেন মমতা

author-image
Harmeet
New Update
ভ্যাকসিন নিয়ে ফের মোদিকে চিঠি দিলেন মমতা

​নিজস্ব সংবাদদাতাঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভ্যাকসিনের ঘাটতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে বলেছেন যে রাজ্য তার টিকাকরণের ক্ষমতার অর্ধেকেরও কম প্রয়োগ করছে। মমতা ব্যানার্জি প্রধানমন্ত্রী মোদীকে লেখা চিঠিতে বলেছেন যে, "বাংলা বর্তমানে ৪ লক্ষ ডোজ দিচ্ছে এবং রাজ্য প্রতিদিন ১১ লক্ষ ডোজ দিতে সক্ষম। তবুও, জনসংখ্যার ঘনত্ব খুব বেশি এবং নগরায়নের হার বেশি হওয়া সত্ত্বেও আমরা অনেক কম মাত্রায় ডোজ পাচ্ছি," বলেন মমতা ব্যানার্জি।

মমতা ব্যানার্জি কেন্দ্রের বিরুদ্ধে বাংলার প্রতি বৈষম্যমূলক আচরণের অভিযোগ এনে বলেছেন যে বিজেপি শাসিত রাজ্যগুলিকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। "আমি দুঃখের সাথে বলতে চাই যে কেন্দ্রীয় সরকার উত্তরপ্রদেশ, গুজরাট, কর্ণাটকের মতো রাজ্যগুলিকে প্রচুর পরিমাণে ভ্যাকসিন ডোজ সরবরাহ করছে যা বিজেপি শাসিত। বাংলাকে বঞ্চিত হতে দেখে আমি নীরব দর্শক থাকতে পারি না," বলেন মমতা ব্যানার্জি। তিনি আরও বলেন যে, "বাংলা এখনও পর্যন্ত ৩.০৮ কোটি ডোজ প্রয়োগ করতে সক্ষম হয়েছে এবং যোগ করেছে যে ভ্যাকসিন ব্যবহারের ক্ষেত্রে রাজ্যটি দেশের সেরা হয়েছে এবং এর অপচয়ের হার মাইনাস ৭%"।

পশ্চিমবঙ্গ এমন কয়েকটি রাজ্যের মধ্যে রয়েছে যারা ১৮-৪৪ বছর বয়সী ১০ লক্ষেরও বেশি সুবিধাভোগীকে প্রথম ডোজ ভ্যাকসিন দিতে সক্ষম হয়েছে। গত সপ্তাহে কলকাতা হাইকোর্ট পশ্চিমবঙ্গ ও কেন্দ্রীয় সরকারকে কোভিড ভ্যাকসিন সরবরাহ এবং রাজ্যের মানুষের টিকা দেওয়ার বিশদ বিবরণ দেওয়ার নির্দেশ দিয়েছিল। বেঞ্চ কেন্দ্রীয় সরকারকে পশ্চিমবঙ্গ এবং অন্যান্য রাজ্যে ভ্যাকসিন সরবরাহের বিশদ সরবরাহ করার নির্দেশ দিয়েছে।