হাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত তিনটি ঘর, প্রাণে বাঁচলেন বাসিন্দারা


25/07/2021 20:50:40 PM   Sudip Manna         25







সুদীপ ব্যানার্জী, জলপাইগুড়ি:   হাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত হল তিনটি ঘর। তবে, প্রাণে বাঁচলেন ঘরে থাকা সন্তান সহ দম্পতি। ঘটনাটি ঘটেছে গরুমারা জঙ্গল ঘেঁষা জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের কাউয়াগাব গ্রামে। প্রাথমিক অনুমান, ঘরে মজুত রাখা চালের খোঁজেই হাতিটি হানা দিয়েছে।জানা গিয়েছে, শনিবার  গভীর রাতে গরুমারা জঙ্গল থেকে বেরিয়ে এসে একটি হাতি খাবারের খোঁজে হানা দেয় এলাকার বলরাম রায়ের বাড়িতে। সেখানে দেওয়াল ও জানালা ভেঙে ফেলে। সেই সময় কোনরকমে ঘর থেকে বেরিয়ে প্রাণে রক্ষা পান বাড়িতে উপস্থিত প্রত্যেকে। এরপর হাতিটি সেখান থেকে পাকা রাস্তা পার করে আরও দুটি ঘর ভেঙে দেয়।

স্থানীয়দের অভিযোগ,একাধিকবার রাতে বনদপ্তরকে জানানো সত্বেও কোনও সুরাহা হয়নি। দ্রুত এলাকাজুড়ে নজরদারি বাড়াবার দাবি জানান তারা। পাশাপাশি আলো ও সার্চ লাইটের দাবিও জানিয়েছেন প্রত্যেকে।

রামশাই মোবাইল স্কোয়াডের রেঞ্জার সুখদেব রায় বলেন , লোকালয়ে হাতি বের হওয়া মাত্রই তারা নজরদারির চালান। গতকাল রাতে মুষলধারে বৃষ্টির জেরে সমস্যায় পড়তে হয়েছিল তাদের। পরে হাতিটিকে জঙ্গলে ফেরত পাঠানো হয়। সরকারি নিয়ম অনুযায়ী আবেদন করলে ক্ষতিপূরণ পাওয়া যাবে।




আরও খবরঃ
https://anmnews.in/Home/GetNewsDetails?p=33793
https://anmnews.in/Home/GetNewsDetails?p=33796
For more details visit anmnews.in
Follow us at https://www.facebook.com/newsanm  




TAGS :        jalpaiguri elephant attacks vandalizes houses forest department