প্রেগন্যান্সিতে ব্যাক পেইন? পার্মানেন্ট সমাধান রইল এখানে


25/07/2021 10:51:11 AM   Sanchita Palit         75







​নিজস্ব সংবাদদাতাঃ স্বাভাবিকের তুলনা প্রেগন্যান্ট অবস্থায় ১০-১৫ কেজি ওজন বৃদ্ধি হয় মহিলাদের। মাসের পর মাস ও ডেলিভারির আগে পর্যন্ত ওজন বাড়তে থাকায় মেরুদণ্ডের উপর চাপ তৈরি হয়, কোমরে ও পিঠে আস্বাভাবিক ব্যথা শুরু হয়। এছাড়া রয়েছে হরমোনের মাত্রারিক্ত পরিবর্তন, অত্যাধিক মানসিক চাপের কারণে যন্ত্রণা বৃদ্ধি পায়।

 প্রেগন্যান্ট অবস্থায় দেহের ফ্লেক্সিবিলিটি বজায় রাখতে ও ব্যাক পেইন রুখতে কিছু সহজ এক্সারসাইজ করতে পারেন। প্রেনাটাল যোগা ট্রাই করতে পারেন।

মেরুদণ্ড থেকে চাপ কমাতে ও রিল্যাক্স থাকতে ঘরের মধ্যে অল্পবিস্তর সেফ এক্সারসাইজ করতেই পারেন। সুইমিং, ওয়াকিং, স্টেশনারি সাইক্লিং করা যেতে পারে। তবে এক্সারসাইজ চালু করার আগে ডাক্তারের পরামর্শ অত্যন্ত জরুরি।

 এই সময় দেহের গঠনের প্রতিও নজর দেওয়া প্রয়োজন। সঠিক দেহের গঠন কোমর ও পিঠের ব্যাথা থেকে রেহাই দিতে পারে। এই সময় সোজা হয়ে বসা, খুব ভাল হয় যদি পিঠে নরম বালিশ দিয়ে বসতে পারেন। তাহলে কিছুটা আরাম পাবেন।




আরও খবরঃ
https://anmnews.in/Home/GetNewsDetails?p=27899
https://anmnews.in/Home/GetNewsDetails?p=30645
For more details visit anmnews.in
Follow us at https://www.facebook.com/newsanm  




TAGS :        Pregnancy back pain relief home Remedy