আদা চায়ের উপকারিতা


20/07/2021 05:00:00 AM   Poulami Das         160







নিজস্ব সংবাদদাতাঃ  আদা চায়ে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং মিনারেল। যা আপনার শরীরকে ভাল রাখে। আদা চায়ে অল্প পরিমাণ মধু মিশিয়ে খেতে পারলে আরও ভাল। আদা চায়ের উপকারিতা আসুন জেনে নেওয়া যাক।

রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নতি

দৈনন্দিন ডায়েটে আদা চা যোগ করে দিলে শরীরে অ্যান্টি অক্সিড্যান্ট এবং ভিটামিন সি-এর মাত্রা বাড়তে শুরু করে। যে কারণে দেহের রোগ প্রতিরোধ ব্যবস্থার উন্নতি ঘটে। ছোট-বড় কোনও রোগই ধারে কাছে ঘেঁষতে পারে না। 

স্ট্রেসের পরিমাণ কম হয়


কয়েক বছরে আমাদের দেশে যে যে রোগের প্রকোপ বেড়েছে, তার প্রায় প্রতিটির সঙ্গেই স্ট্রেসের যোগ রয়েছে। তাই তো মানসিক চিন্তা বা অ্যাংজাইটির কারণে যাতে শরীরের কোনও ক্ষতি না হয়, তা সুনিশ্চিত করতে নিয়মিত আদা চা খেতেই হবে। কারণ আদায় উপস্থিত নানাবিধ পুষ্টিকর উপাদান নিমেষে স্ট্রেসের মাত্রা কমায়। 


রক্ত প্রবাহে উন্নতি


আদায় মজুত রয়েছে উপকারী অ্যামাইনো অ্যাসিড, ভিটামিন এবং মিনারেল, যা সারা শরীরে অক্সিজেন সমৃদ্ধ রক্তের প্রবাহ বাড়িয়ে তুলতে যেমন বিশেষ ভূমিকা পালন করে থাকে, তেমনি জ্বর এবং সর্দি-কাশির মতো সমস্যাকে দূরে রাখতেও বিশেষ ভূমিকা পালন করে থাকে। 

পেটের রোগের প্রকোপ কম হয়


নিয়মিত আদা চা খাওয়া শুরু করলে পাচক রসের ক্ষরণ ঠিক মতো হবে। ফলে হজম ক্ষমতার উন্নতি ঘটতে সময় লাগবে না। সেই সঙ্গে গ্যাস-অম্বলের প্রকোপ তো কমবেই, তার পাশাপাশি যে কোনও ধরনের পেটের রোগ কমে যেতেও সময় লাগবে না।


মাথা ধরা থেকে মুক্তি


আপনার সারাদিন কাজ করার পর কি মাথা ধরে আছে বা মাথা যন্ত্রণা করছে? তাহলে ঝটপট এক গ্লাস আদা চা বানিয়ে খেয়ে ফেলুন, দেখবেন সঙ্গে সঙ্গে উপকার পাবেন। সেই সঙ্গে মাথা ঘোরা বা বমি-বমি ভাবও ঠিক হবে। আসলে আদায় এত ধরনের উপকারী উপাদান রয়েছে যে তা শরীরে প্রবেশ করা মাত্র বেশ কিছু পরিবর্তন হতে শুরু করে, যার প্রভাব এমন ধরনের সমস্যা কমতে সময় লাগে না।







আরও খবরঃ
https://anmnews.in/Home/GetNewsDetails?p=16363
https://anmnews.in/Home/GetNewsDetails?p=16364
For more details visit anmnews.in
Follow us at https://www.facebook.com/newsanm  




TAGS :        west bengal kolkata lifestyle