উদ্ধার কাজে চ্যালেঞ্জের মুখে আফগান কর্মকর্তারা


23/06/2022 14:57:19 PM   Aniruddha Chakraborty         117







নিজস্ব সংবাদদাতাঃ ভূমিকম্পে বিপর্যস্ত দক্ষিণপশ্চিম আফগানিস্তানে উদ্ধার কাজে তৎপরতা চালাতে চ্যালেঞ্জের মুখে পড়েছেন দেশটির কর্মকর্তারা। ব্যাপক সংখ্যক আহতদের সরিয়ে নিতে উদ্ধারকারী দলগুলোকে নানা চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে বলে জানিয়েছেন পাকতিকা প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তারা। তবে তারা সাধ্যমতো চেষ্টা চালানোর প্রতিশ্রুতি দিয়েছেন। কর্মকর্তারা বলছেন, আহতদের অনেককেই পাকতিকা এবং খোস্ত প্রদেশের হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়েছে।

           


পাকতিকার পাবলিক হেলথ ডিরেক্টর হেকমাতুল্লাহ বলেন, "পাকতিকার বারমাল এবং জায়ান জেলার প্রায় সব গ্রাম সম্পূর্ণ ধ্বংস হয়ে যাওয়ায় নিহত এবং আহতের সংখ্যা আরও অনেক বাড়তে পারে।" তিনি আরও বলেন, "এখন পর্যন্ত জানতে পেরেছি সব গ্রাম ধ্বংস হয়ে গেছে আর কতজন আহত হয়েছে এবং কতজন মারা গেছে তা স্পষ্ট ভাবে জানা যায়নি। এই জেলাগুলো খুব দুর্গম আর সড়ক তৈরি হয়নি। কবলিত এলাকায় আমাদের টিম পৌঁছাতে তিন থেকে ছয় ঘণ্টা পর্যন্ত সময় লাগছে। আহতদের দ্রুত উদ্ধার নিশ্চিত করতে আমাদের হেলিকপ্টার প্রয়োজন।" 




আরও খবরঃ
https://anmnews.in/Home/GetNewsDetails?p=114685
https://anmnews.in/Home/GetNewsDetails?p=114683
For more details visit anmnews.in
Follow us at https://www.facebook.com/newsanm  









TAGS :        earthquake afghanistan paktika pradesh rescue work rescue team health worker civilians dead injury afghan people afghan authority