ব্রেকিং নিউজ

​নিজস্ব সংবাদদাতাঃ উপত্যকায় তুষারপাত শুরু হতেই বিপত্তি। একটানা বৃষ্টি, সঙ্গে তুষারপাতের জেরে মাটি ধসে পুলওয়ামায় মৃত্যু হল তিনজনের। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি একজন। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, শুক্রবার থেকে শুরু হওয়া লাগাতার বৃষ্টির জেরেই এই দুর্ঘটনা ঘটেছে। ভূমিধসের জেরে বেশ কিছু যাযাবর পরিবারও আশ্রয়হীন হয়ে পড়েছে। ধসের জেরে তাদের তাঁবু মাটি চাপা পড়ে গিয়েছে। সাঙ্গারওয়ানি থেকে ধসের খবর মিলতেই স্থানীয় পুলিশ ও উদ্ধারকারী দল পৌঁছয়। সেখান থেকে প্রায় ৩০টি যাযাবর পরিবারকে উদ্ধার করা হয়েছে। প্রায় ২০০ জন ও যাবতীয় আসবাব সামগ্রীও সুরক্ষিতভাবে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তাদের অন্যত্র পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে।

নিজস্ব সংবাদদাতাঃ আবারও উত্তপ্ত হয়ে উঠল কাশ্মীর উপত্যকা। রবিবার লুকিয়ে থাকা বাকি জঙ্গিদের খোঁজে লস্কর জঙ্গি জিয়া মুস্তাফাকে সঙ্গে নিয়ে ভাটাডুরিয়ানে যান সেনা জওয়ানরা। সেখানে লুকিয়ে থাকা জঙ্গিরা সেনার ওপর হামলা করে দেয়। জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে, এই এনকাউন্টারে ৩ সেনা জওয়ান এবং জেসিও শহীদ হয়েছেন। শুধু তাই নয়, এই গুলির লড়াইয়ে গুরুতর আহত হয়েছে মুস্তাফা ও ২ পুলিশ কর্মী। শেষ পাওয়া খবর অনুযায়ী, সেনার অভিযান এখনও চলছে।

​নিজস্ব সংবাদদাতাঃ মূল্যবৃদ্ধির প্রভাব চারদিকে দেখা যাচ্ছে। ১৪ বছর পর বাড়ল দেশলাইয়ের দাম। ১টাকার দেশলাই এবার থেকে মিলবে ২ টাকায়। দেশলাই প্রস্তুতকার কোম্পানির প্রতিনিধিরা এক যোগে মিলে এই সিদ্ধান্ত নিয়েছেন। প্রসঙ্গত এর আগে ২০০৭ এ দাম বেড়েছিল দেশলাইয়ের। সেই সময় ৫০ পয়সা থেকে বেড়ে দাম হয়েছিল ১ টাকা। জানা গিয়েছে এই নতুন দাম ১ ডিসেম্বর থেকে চালু হবে।


নিজস্ব সংবাদদাতাঃ
টুইটারে ভিডিও পোস্ট করে নির্মল মাজিকে নিশানা করল বিজেপি। এই ভিডিওটি পোস্ট করেন বিজেপির আইটি সেলের প্রধান ও রাজ্যের দায়িত্বপ্রাপ্ত সহ পর্যবেক্ষক অমিত মালব্য। তিনি লেখেন, টসিলিজুমাবকাণ্ডে নাম জড়ানো তৃণমূল বিধায়ক নির্মল মাজিকে দেখা যাচ্ছে কলকাতা মেডিক্যাল কলেজের এমএসভিপি অফিসের সামনে সেলিব্রেট করছেন। আর ওই লাল সার্কেল করা যুবক একজন দুষ্কৃতী। সে হাসপাতালে ভর্তি করোনা রোগীর গয়না চুরি করতে গিয়ে ধরা পড়েছিল।'

​নিজস্ব সংবাদদাতাঃ শনির বৃহত্তম উপগ্রহ টাইটানে কোয়াডকপ্টার যান পাঠাতে চলেছে নাসা। টাইটানের বিভিন্ন অংশে ঘুরে নাসার এই যান একাধিক স্যাম্পেল সংগ্রহ এবং পরীক্ষা-নিরীক্ষা করবে। পৃথিবী ও টাইটানের প্রিবায়োটিক রাসায়নিক প্রক্রিয়ার সাদৃশ্য খুঁজে পেতে নাসার এই অভিযান। এই প্রথম সৌরজগতে ঘটা কোনও অভিযানে ড্রোনের মতো দেখতে উড়তে সক্ষম যান পাঠাচ্ছে নাসা।

জেনারেল