লক্ষ্মীর ভাণ্ডারের মতো রাজ্যে আরেক নতুন প্রকল্প! পাওয়া যাবে ৫০০০ টাকা, জেনে রাখুন

লক্ষ্মীর ভাণ্ডারের মতো রাজ্যে আরও একটি নতুন প্রকল্প শুরু করার সিদ্ধান্ত নিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। সেই নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
cmmamataer.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডারের মতো অনেক প্রকল্পই চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের তেরো থেকে তিরাশি, সব মানুষের জন্যই চালু করা হয়েছে অনেক প্রকল্প। ভোটের মধ্যে রাজ্যবাসীর মন জয় করতে সরকারের তরফ থেকে ফের একটি নতুন প্রকল্পের ঘোষণা করা হয়েছে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের এই নতুন প্রকল্পের অধীনে পাওয়া যাবে ৫০০০ টাকার আর্থিক সাহায্য।

ertytuyiuoi

কন্যাশ্রী থেকে লক্ষ্মীর ভাণ্ডারের মতো এমনই একটি নতুন প্রকল্প হল 'সমুদ্রসাথী' রাজ্যের মৎস্যজীবীদের জীবন-জীবিকার কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গ সরকার এই প্রকল্পের সুচনা করেছে বাজেট পেশের সময়ই এই প্রকল্পের কথা বলেছিলেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

mamata happybla

পশ্চিমবঙ্গ সরকারের এই নয়া প্রকল্পে রাজ্যের সকল মৎস্যজীবীকে বছরে দু'মাস ৫০০০ টাকা করে দেওয়া হবে। বাজেট পেশের সময় রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছে, এই প্রকল্পের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। 'সমুদ্রসাথী' প্রকল্পের মাধ্যমে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলির প্রায় ২ লক্ষ মৎস্যজীবী উপকৃত হবে। বিশেষত পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগণার মৎস্যজীবীদের উপকার হবে বলে মনে করা হচ্ছে। এই স্কিমের অধীন উক্ত তিন জেলার সকল মৎস্যজীবীকে বছরে দু'মাস ৫০০০ টাকা করে দেওয়া হবে।