T20 World Cup 2024: ভারতের সম্ভাব্য একাদশ কী হতে পারে? দেখে নিন একনজরে

বিশ্বকাপে ভারতের একাদশ কেমন হতে পারে? জানুন।

New Update
TEAM INDIAA.WEBP

file pic

নিজস্ব সংবাদদাতাঃ মঙ্গলবার অর্থাৎ আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ১৫ জনের দল ঘোষণা করা হয়েছে। প্রত্যাশিত ভাবে সুযোগ পেয়েছেন অনেকেই। কেউ কেউ আবার বাদও পড়ে গিয়েছেন আশ্চর্যজনক ভাবে। ভারত ২০১৩ সালের পর আর আইসিসি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়নি। এই বিশ্বকাপে কাপের খরা কাটাতে চাইছেন রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়। ভারতের সদ্য ঘোষণা করা টিম থেকে একাদশ কী সাজানো যেতে পারে? 

ধারণা করা হচ্ছে, বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেন করবেন যশস্বী। আইপিএলের শুরুর দিকে রান পাচ্ছিলেন না যশস্বী। একটা সেঞ্চুরি সব হিসেব বদলে দিয়েছে। তিন নম্বরে স্বাভাবিক ভাবেই আসবেন বিরাট কোহলি। চার নম্বরে খেলবেন সূর্য। পাঁচ থেকে সাত টি-টোয়েন্টির সবচেয়ে গুরুত্বপূর্ণ পজিশন। টিম চাপে পড়লে, ঋষভ, শিবম, হার্দিকদের উপর দায়িত্ব থাকবে টিমকে সাফল্য দেওয়ার। তারপর জাডেজার মতো অলরাউন্ডার থাকবেন টিমকে দ্রুত রান তুলে দেওয়ার জন্য। ভারতীয় টিমের স্পেশালিস্ট বোলার হিসেবে থাকবেন কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, অর্শদীপ সিং। জাডেজা, হার্দিক চতুর্থ ও পঞ্চম বোলারের দায়িত্ব পালন করবেন। বিকল্প হিসেবে থাকবেন শিবম দুবেও।

Add 1

বিশ্বকাপে ভারতের সম্ভাব্য একাদশ: যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, অর্শদীপ সিং।